ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মার্সেল ক্লাব কাপ হকির সেমিফাইনালে আবাহনী ও মোহামেডান

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ৪ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল ক্লাব কাপ হকির সেমিফাইনালে আবাহনী ও মোহামেডান

আবাহনী ও মোহামেডানের ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতাকরী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২৫ এপ্রিল থেকে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে হচ্ছে ‘মার্সেল ক্লাব কাপ হকি টুর্নামেন্ট-২০১৬’। এই প্রতিযোগিতা চলবে মে মাসের ৯ তারিখ পর্যন্ত।

 

‘ক’ গ্রুপ থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে উষা ক্রীড়া চক্র ও মেরিনার ইয়াংস ক্লাব। ‘খ’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ বুধবার তারা মুখোমুখি হয়। হাইভোল্টেজ ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৪-২ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড। আর রানার আপ হয়ে শেষ চারে স্থান করে নিয়েছে মোহামেডান।

 

আজ আবাহনীর পক্ষে মাকসুদ আলম হাবুল ২টি, শাফকাত রাসুল ১টি ও রুম্মান সরকার ১টি গোল করেন। মোহামেডান স্পোর্টিং ক্লাবের পক্ষে তাপস বর্মন ও দ্বীন ইসলাম দুটি গোল শোধ দেন।

 

এর আগে দিনের প্রথম ম্যাচে সোনালী ব্যাংক এসআরসি ৬-২ গোলে ওয়ারী ক্লাবকে পরাজিত করে।

 

এর মধ্য দিয়ে মার্সেল ক্লাব কাপ হকি প্রতিযোগিতার গ্রুপ পর্বের খেলা শেষ হলো। আগামী ৬ মে প্রথম সেমিফাইনালে খেলবে উষা ক্রীড়া চক্র ও মোহামেডান। আর ৭ মে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে আবাহনী  ও ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। সেমিফাইনাল খেলা দুটি বেলা ৪টায় শুরু হবে। ৯ মে ফাইনাল খেলা হবে।

 

এবারের মার্সেল ক্লাব কাপ হকি টুর্নামেন্টে নয়টি দল অংশ নিয়েছে। নয়টি দলকে দুটি গ্রুপে ভাগ করে লিগ পদ্ধতিতে খেলা হচ্ছে। দুটি গ্রুপ থেকে চারটি দল সেমিফাইনাল খেলবে। আর সেমিফাইনালের বিজয়ী দুটি দল ৯ মে শিরোপা নির্ধারণী ফাইনালে অংশ নেবে।

 

মার্সেল ক্লাব কাপ হকির ‘ক’ গ্রুপে ছিল উষা ক্রীড়া চক্র, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, সাধারণ বীমা কেএস ও অ্যাজাক্স এসসি। ‘খ’ গ্রুপে ছিল- আবাহনী এসসি লিমিটেড, মোহামেডান এসসি লিমিটেড, সোনালী ব্যাংক এসআরসি, বাংলাদেশ এসসি ও ওয়ারী ক্লাব।

 

মার্সেল ক্লাব কাপ হকির চ্যাম্পিয়ন দল ৭০ হাজার টাকা প্রাইজমানি পাবে। আর রানারআপ দল পাবে ৩৫ হাজার টাকা। এ ছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কে মার্সেলের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

 

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে ওয়ালটনের ব্যানারে অনুষ্ঠিত হয়েছে ‘ওয়ালটন তৃতীয় জাতীয় মহিলা হকি।’ এবার মার্সেলের ব্যানারে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মার্সেল ক্লাব কাপ হকি টুর্নামেন্ট-২০১৬’।

 

এই প্রতিযোগিতার অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম। আর মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

 

রাইজিংবিডি/ঢাকা/৪ মে ২০১৬/আমিনুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়