ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মালয়েশিয়ায় ভূমিধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ২০ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মালয়েশিয়ায় ভূমিধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ার পেনাং রাজ্যের বুকিত কুকুস এলাকায় শুক্রবার ভূমিধসের ঘটনায় নিহতদের মধ্যে একজন বাংলাদেশি শ্রমিক। শুক্রবার তার লাশ উদ্ধার করা হয়েছে।

নিহত ওই শ্রমিকের নাম আত্তারুল (৩৫)। এখনো মাটির নিচে দুই বাংলাদেশি শ্রমিক চাপা পড়া অবস্থায় আছে বলে মালয়েশিয়ার কর্মকর্তারা জানিয়েছেন।

শুক্রবার ভোররাতে নির্মাণাধীন বান্দার বারু আয়ার ইতাম ও বুকিত জাম্বুল সংযোগ সড়কে ভূমিধসের ঘটনা ঘটে। ওই এলাকায় চারটি কনটেইনারে নির্মাণ শ্রমিকরা থাকতো। তাৎক্ষনিকভাবে কর্তৃপক্ষ জানিয়েছিল, ভূমিধসে তিনজনের মৃত্যু হয়েছে এবং ১২ শ্রমিক মাটির নিচে চাপা পড়েছে।

শুক্রবার পেনাংয়ের উদ্ধার বিভাগের পরিচালক সাদন মোকতার জানিয়েছেন, উদ্ধারকারীরা ৩৫ বছরের এক বাংলাদেশি ও ১৯ বছরের এক ইন্দোনেশীয়র মৃতদেহ উদ্ধার করেছে।

তিনি আরো জানিয়েছেন, ধারণা করা হচ্ছে আরো তিনজন মাটির নিচে এখনো চাপা পড়ে আছে। এদের মধ্যে দুজন বাংলাদেশি ও একজন ইন্দোনেশীয়।

মালয়েশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা বারনামা জানিয়েছে, মাত্র তিন দিন আগে আত্তারুল মালয়েশিয়ায় বৈধভাবে কাজ করার জন্য তার পাসপোর্ট পেয়েছিল। আত্তারুলের চাচা মোহাম্মদ আব্দুল কালাম পেনাং হাসপাতালে তার মৃতদেহ গ্রহণ করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ অক্টোবর ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়