ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মুখে না বলেও ভালোবাসা বোঝানোর উপায়

অহ নওরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১০ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুখে না বলেও ভালোবাসা বোঝানোর উপায়

মডেল: সিনহা ও তানভীর, কোরিওগ্রাফ: ফিটন খান, ফটোগ্রাফি: অপূর্ব খন্দকার

অহ নওরোজ : অনেকেই আছেন খুব বেশি লাজুক। মুখ ফুটে তাই অনেক কথা বলতে পারেন না। অনেক প্রেমিক-প্রেমিকা আছেন যারা পরস্পরের সামনে দাঁড়ালেই গলা শুকিয়ে আসে। আবার অনেকে হয়তো কথা দিয়েই বোঝাতে পারেন না ভালোবাসার মানুষটিকে যে, তাকে কতটা ভালোবাসেন।

 

তবে ভালোবাসা জানানো অতি প্রয়োজন। কারণ যাকে নিয়ে আপনি এত ভাবছেন সে জানবে না, এটা কেমন কথা। তাই মুখে ‘আমি তোমাকে ভালোবাসি’ না বলেও তাকে ভালোবাসেন এটা বোঝাতে যে উপায়গুলো আপনাকে সাহায্য করবে জেনে নিন সেগুলো।

 

একটি সেকেলে প্রেমপত্র লিখুন: সেকেলে এজন্যই বলা হচ্ছে যে, অনেক আগে প্রেম কিংবা তথ্য বিনময় হত সংকেতের মাধ্যমে। আপনি বরং একটি সাদা কাগজে সুন্দর করে একটা ঠোঁট একে সেটার নিচে ছোট্ট করে আপনার নাম লিখে রেখে তাকে পাঠিয়ে দিতে পারেন। আর চিঠিতে তো কিছু লিখতেও সমস্যা নেই। এক্ষেত্রে আপনার পা কাঁপবার কিংবা গলা শুকাবার সমস্যা রইল না আর।

 

একটা সুন্দর খাবার রান্না করুন: নিজের হাতে সুন্দর করে রান্না করে তাকে খাওয়ান। সেক্ষেত্রে সে বুঝতে পারবে আপনি তাকে কতটুকু পছন্দ করছেন। তবে অবশ্যই দুজন দুজনার প্রতি শ্রদ্ধাশীল এবং যত্নশীল হতে হবে। নিজে থেকে খাবার রান্না করে আদর করে খাওয়ানোও একটা দারুন ভালোবাসার বহিঃপ্রকাশ হতে পারে। তবে সে যদি এটা ধরতে না পারে তাহলে কিছু করার নাই।

 

ড্যান্স করে মোহিত করুন: এমন হল কোনো পার্টিতে তাকে আপনি পেয়ে গেলেন যেখানে নাচের আয়োজন আছে। তাহলে তাকে নিয়ে ড্যান্স করার সুযোগ হারাবেন না। কারণ যখন তাকে নিয়ে নাচবেন তখন সে অবশ্যই বুঝবে আপনি তাকে কতটুকু পছন্দ করছেন। তা নাহলে এত মানুষ রেখে তার সঙ্গে কেন ড্যান্স করবেন। পশ্চিমা দেশগুলোতে এই নাচের প্রভাব অনেক বেশি। একসঙ্গে ড্যান্সের মাধ্যমে দুজন দুজনার খুব কাছে যাওয়া সম্ভব।

 

নিয়মিত খোঁজ রাখা: তার পরিবারের সবাই কেমন আছে সেটাসহ সে সবসময় কেমন চলছে কেমন যাচ্ছে তার দিন এইসব নিয়মিত খোঁজ রাখাও ভালোবাসা বোঝানোর উপায়। এবং প্রকৃত প্রেমিক প্রেমিকারা সেটাই করে থাকে। তাই তার প্রতিটি ব্যাপারে নিয়মিত আপডেট থাকুন। সে অবশ্যই তার জীবনে আপনার অবস্থানটা বুঝবে।

 

সকালে বিস্মিত করুন: যদি সম্ভব হয় সকালে ঘুম ভাঙার পূর্বেই তার সামনে সকালের নাস্তা নিয়ে উপস্থিত হোন। তারপর তার ঘুম ভাঙান । প্রতিটি মানুষ এতে অনেক আনন্দিত হয়। আর যদি সেটা সম্ভব না হয় সকালে সে উঠার পূর্বেই তাকে তাজা ফুল পাঠাবার ব্যবস্থা করুন। এতে সে বুঝবে আপনি আসলেই তাকে ভালোবাসেন।

 

একটা ভ্রমণের ব্যবস্থা করুন: সে যেন আপনার সঙ্গেই ভ্রমণে যেতে চায় এমন একটা ব্যবস্থা করুন। এবং তারপর সুন্দর একটি জায়গা নির্বাচন করুন যেখানে গিয়ে সে আসলেই মুগ্ধ হয়ে যায়। এবং সমস্ত ব্যবস্থা অতি সুচারুরূপে করুন যাতে কোনো ভুল না হয়। তাহলে দেখবেন সে আপনার প্রেমে পড়ে গিয়েছে। দুজন যদি দুজনার প্রেমে পড়ে যায় অবশ্যই তখন ভালোবাসি বলার তেমন প্রয়োজন পড়ে না। তবে তার প্রতি অতি যত্নশীল হতে হবে।

 

একটা ভালোবাসার গান করুন: একটা ভালোবাসার গান করুন। এমন কোনো স্থানে যদি আপনি সুযোগ পান যে আপনি গাইবেন আর সে শুনবে তাহলে তাকে উৎসর্গ করে গানটি করুন। মনে হয়না এরপর নতুন করে আবার বলা লাগবে তাকে ভালোবাসেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়