ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেধা ও যোগ্যতার ভিত্তিতে এসআই নিয়োগ : আইজিপি

জিসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৫, ৩০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেধা ও যোগ্যতার ভিত্তিতে এসআই নিয়োগ : আইজিপি

নিজস্ব প্রতিবেদক : পুলিশের চলমান সাব-ইন্সপেক্টর (এসআই) পদে নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ, নিরপেক্ষ, মেধা ও যোগ্যতা ভিত্তিক হচ্ছে এবং হবে। নিয়োগ প্রক্রিয়ায় কোন প্রভাবশালী ব্যক্তি বা মহলের হস্তক্ষেপ করার কোন সুযোগ নেই। প্রার্থীদের প্রতারক বা দালালের খপ্পরে না পড়ার জন্য অনুরোধ করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

 

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

 

আইজিপি বলেন, জননিরাপত্তা বিধানের জন্য সৎ, মেধাবী, কর্তব্যপরায়ন এবং দিনরাত মানুষের সেবা প্রদানের মত পরিশ্রমী অফিসার একান্ত প্রয়োজন। তাই নিয়োগ প্রক্রিয়া হবে সম্পূর্ণ নিয়মতান্ত্রিক। কারো দ্বারা প্রলুব্ধ না হবার জন্য তিনি সকল চাকরি প্রত্যাশীকে আহ্বান জানান। যদি কোনো প্রার্থী কারো সঙ্গে কোন অনৈতিক লেনদেন করেন বা তদবির করেন তাহলে সেটা তার অযোগ্যতা হিসেবে গণ্য হবে। এ ধরনের অনৈতিক লেনদেন ফৌজদারী অপরাধ হিসেবে গণ্য হয়।

 

দালাল বা প্রতারকদের সম্পর্কে অভিযোগ/তথ্য প্রদানের জন্য সংশ্লিষ্ট থানা/এসপি অফিসকে অবহিত করার জন্য অনুরোধ করা হচ্ছে।

 

উল্লেখ্য, গত ২৭ জুলাই সাব-ইন্সপেক্টর (এসআই) পদে নিয়োগের জন্য প্রাথমিক বাছাই ও স্বাস্থ্য পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোট ২৬ হাজার ৪৫৭ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেছে। আগামী ৭, ৮ এবং ৯ আগস্ট লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হবার পর ভ্যারিফিকেশন সাপেক্ষে সাব-ইন্সপেক্টর (এসআই) পদে প্রাথমিক নিয়োগ দেওয়া হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/ ৩০ জুলাই ২০১৫/জিসান/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়