ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেসিকে ছাড়িয়ে রেকর্ড গড়লেন রোনালদো

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ১৩ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসিকে ছাড়িয়ে রেকর্ড গড়লেন রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রীড়া ডেস্ক : নিজের সেরাটা দিয়ে চার চারটি ফিফা ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। একটি কম নিয়ে তার পরেই অবস্থান করছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এক জায়গায় আর্জেন্টিনা অধিনায়ককে ছাড়িয়ে গেছেন রিয়াল মাদ্রিদ তারকা। রেকর্ড চারবার ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট জেতেন তিনি। তার সময়ের সেরা মেসি বার্সেলোনার হয়ে তিনবার এই পুরস্কারটি জেতেন।

 

রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে লা লিগায় গত মৌসুমে ৩৫ ম্যাচে ৪৮টি গোল করেন রোনালদো। ইউরোপ সেরা লিগগুলোতে যা সর্বোচ্চ। মঙ্গলবার মাদ্রিদে এক জাকজমক অনুষ্ঠানে পর্তুগিজ সুপারস্টারের হাতে মর্যাদার এই অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। এসময় রিয়াল মাদ্রিদ উইঙ্গারের মা, একমাত্র পুত্র এবং রিয়াল কোচ রাফায়েল বেনিতেজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

একই লিগে রোনালদোর চেয়ে তিন ম্যাচ বেশি খেলে ৪৩টি গোল করেন মেসি। কাতালানদের হয়ে ২০১০ সালে প্রথমবার তিনি ইউরোপিয়ান গোল্ডেন বুট জেতেন। এক বছরের বিরতিতে ২০১২ ও ২০১৩ সালে পরপর দু’বার এ অ্যাওয়ার্ড জেতেন ২৮ বছর বয়সি তারকা। কিন্তু গতবার বার্সেলোনাকে ট্রেবল শিরোপা জেতালেও সিআরসেভেনের সঙ্গে কূলিয়ে উঠতে পারেননি তিনি। 

 

২০০৮ সালে প্রথম ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইউরোপিয়ান গোল্ডেন বুটের স্বাদ নেন রোনালদো। দু’বছর রিয়ালের জার্সি গায়ে ২০১০-১১ মৌসুমে দ্বিতীয়বারের মতো ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হন সিআর সেভেন। আর ২০১৩-১৪ মৌসুমের পর গতবারও নিজের অবস্থান ধরে রাখেন ফিফার বর্তমান বর্ষসেরা তারকা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ অক্টোবর ২০১৫/শামীম/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়