ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘জাতীয় নির্বাচন কেউ ঠেকাতে পারবে না’

এনআর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ১২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জাতীয় নির্বাচন কেউ ঠেকাতে পারবে না’

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেছেন, ‘আগামী জাতীয় নির্বাচন সময়মতো হবে। আপনি চাইলে নির্বাচনে আসতে পারেন, নাও পারেন। আগামী নির্বাচন কেউ ঠেকিয়ে রাখতে পারবেন না।’

 

সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক লীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

হাবিবুর রহমান সিরাজ চতুর্থবারের মতো আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শ্রম ও জনশক্তি সম্পাদক হওয়ায় এ সংবর্ধনার আয়োজন করা হয়।

 

আবদুর রহমান বলেন, ২০১৯ সালের মধ্যে দেশকে জঙ্গি, সন্ত্রাসবাদ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত করার অঙ্গীকার করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সে লক্ষ্যে তিনি আওয়ামী লীগ পরিবারকে নিয়ে কাজ করে যাচ্ছেন। কিন্তু বেগম জিয়া নির্বাচন বানচালের নামে আবারও ষড়যন্ত্র করছেন। এর আগে ৯৩ দিন হরতাল-অবরোধের নামে আগুন সন্ত্রাস চালিয়ে শ্রমিক-ছাত্র-জনতাকে হত্যা করেছেন। নির্বাচন বানচালের নামে ঘোলা পানিতে মাছ শিকার করতে চেয়েছেন। এখন তিনি আবার নির্বাচন কমিশন নিয়ে আকাশের ঠিকানায় চিঠি দিয়েছেন। সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবেন। রাষ্ট্রপতি যে নির্বাচন কমিশন গঠন করবেন তার অধীনেই আপনাকে নির্বাচনে আসতে হবে। যদি নির্বাচনে না আসেন, তাহলে এর পরিণতি আপনি এবং আপনার দলকেই ভোগ করতে হবে।

 

বিএনপির সমালোচনা করে আবদুর রহমান আরো বলেন, জামায়াত-শিবির ও যুদ্ধাপরাধীদের শেষ আশ্রয়দাতা হলেন বেগম জিয়া। এরা একাত্তরের আমাদের মা-বোনদের পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে তুলে দিয়েছে। মা-বোনদের নির্যাতন করেছে। সেই জামায়াত আলবদর রাজাকারদের সাথে আমাদের (আওয়ামী লীগ) কোনো সংলাপ হতে পারে না। তাদের শেষ রাজাকারটি নির্মূল না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম ও আন্দোলন চলতে থাকবে। কারণ, রাজাকারদের সঙ্গে আমরা কখনো আপোশ করব না।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাই শ্রমজীবী মানুষের শেষ ঠিকানা ও শেষ আশ্রয়স্থল, এ দাবি করে আবদুর রহমান বলেন, আগামী দিনে আমরা তার হাতকে শক্তিশালী করতে হাতে হাত ও কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাব। কারণ, তার নেতৃত্বে ২০১৯ সালের নির্বাচনেও আমাদেরকে বিজয় ছিনিয়ে আনতে হবে।

 

ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক লীগের সভাপতি সামসুল আলম বকুল সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্বে করেন। এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহামুদ, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৬/এনআর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়