ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যশোরে ব্যাংক লুটের ঘটনায় মামলা, দুটি তদন্ত কমিটি

রিটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ১৯ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যশোরে ব্যাংক লুটের ঘটনায় মামলা, দুটি তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোরের রাজারহাটে অগ্রণী ব্যাংকের ভল্ট কেটে ২১ লাখ টাকা লুটের ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার রাতে ব্যাংকের শাখা ব্যবস্থাপক নারায়ণ চন্দ্র পাল বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে মামলা করেছেন। এ ঘটনায় স্থানীয় ও কেন্দ্রীয় পর্যায়ে দুটি তদন্ত কমিটি গঠন করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার আক্কাস আলী জানান, ব্যাংক ডাকাতির ঘটনায় শুক্রবার রাতে যশোরের কোতোয়ালি থানায় অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন অগ্রণী ব্যাংকের রাজারহাট শাখার ব্যবস্থাপক নারায়ণ চন্দ্র পাল। এ ঘটনায় নৈশপ্রহরীর দায়িত্বে থাকা দুই আনসার সদস্যকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের এই মামলায় আসামি করা হয়েছে।

এদিকে ডাকাতির ঘটনা তদন্তে অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষ দুটি কমিটি গঠন করেছে। উপ-মহাব্যবস্থাপক ওয়াহিদুজ্জামানকে প্রধান করে দুই সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ও সহকারী মহাব্যবস্থাপক মৃণাল কান্তি বকশিকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট স্থানীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পুলিশ ও ব্যাংক সূত্র জানায়, বৃহস্পতিবার রাত ৩টার দিকে ৫/৬ জন ডাকাত মুখোশ পরে ব্যাংকে হানা দেয়। এ সময় তারা ব্যাংকের নৈশপ্রহরী বিশ্বজিৎ ও সাইদুলকে বেঁধে ফেলে। এরপর গ্যাস কাটার দিয়ে জানালার গ্রিল কেটে ভেতরে ঢোকে। গ্যাস কাটার দিয়ে ব্যাংকের ভল্ট কেটে সেখানে থাকা ২১ লাখ ৮ হাজার টাকা লুট করে পালিয়ে যায় ডাকাতদল ।

ঘটনার পর শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে ব্যাংকে হানা দিয়ে ভল্ট কেটে ২১ লাখ টাকা নিয়ে গেছে। পুলিশ প্রাথমিক তদন্ত শুরু করেছে। ঘটনাস্থল পরিদর্শন এবং আলামত পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। পুলিশ, গোয়েন্দা পুলিশ, র‌্যাব, সিআইডিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য সংস্থা এ ঘটনায় জড়িতদের আটকের জন্য মাঠে নামছে। অচিরেই দোষীদের আটক করে আইনের হাতে সোপর্দ করা হবে।

 

 

 

রাইজিংবিডি/যশোর/১৯ সেপ্টেম্বর ২০১৫/রিটন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়