ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোপায় তৃতীয় স্থান কলম্বিয়ার

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৫, ২৬ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোপায় তৃতীয় স্থান কলম্বিয়ার

ক্রীড়া ডেস্ক : আগামীকাল সকালে আর্জেন্টিনা ও চিলির মধ্যকার ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে কোপা আমেরিকার বিশেষ আসরের। তবে এর আগে আজ কোপায় তৃতীয়স্থানে নির্ধারণী ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়েছে কলম্বিয়া। গ্রুপ পর্বে এই যুক্তরাষ্ট্রকেই ২-০ গোলে হারিয়ে আসরে শুভ সূচনা করেছিল হোসে পেকারম্যানের শিষ্যরা।

 

যুক্তরাষ্ট্রকে হারিয়ে এবারের কোপার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। অন্যদিকে হামেস রদ্রিগেজের কলম্বিয়াকে হারিয়ে টানা  দ্বিতীয়বার কোপা শিরোপা জয়ের দ্বারপ্রান্তে চিলি। ফাইনালে উঠার সুযোগ হাতছাড়া হওয়ায় হতাশ এই দুটি দল। তারপরও নিয়মরক্ষার ম্যাচে আজ অ্যারিজোনার ইউনিভার্সিটি অব ফনেক্স স্টেডিয়ামে মুখোমুখি হয় তারা।

 

ঘরের মাঠে রোববার সকালে জয়ের জন্য সেরাটা দেওয়ার যথাসাধ্য চেষ্টা করেছে যুক্তরাষ্ট্র। কিন্তু শেষপর্যন্ত নিজেদের দর্শকদের শেষ হাসি হাসাতে পারেনি তারা। ম্যাচের ৩১ মিনিটের কার্লোস বাক্কার একমাত্র গোলে পিছিয়ে পরে যুক্তরাষ্ট্র। কলম্বিয়া অধিনায়ক হামেস রদ্রিগেজের সহায়তায় দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন বাক্কা। জাতীয় দলের হয়ে এটি তার ১৩তম গোল।
ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় ১-০ ব্যবধানের জয়ে তৃতীয় স্থানে থেকেই কোপা আসর শেষ করেছে হোসে পেকারম্যানের শিষ্যরা। আর টুর্নামেন্ট আয়োজন করে বেশ সুনাম কুঁড়ানো যুক্তরাষ্ট্রকে চতুর্থ হয়েই সন্তুষ্ট থাকতে হলো।

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৬/শামীম/টিপু  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়