ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

যুবরাজ-ধোনির সেঞ্চুরিতে রান পাহাড়ে ভারত

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ১৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুবরাজ-ধোনির সেঞ্চুরিতে রান পাহাড়ে ভারত

প্রান্ত বদল করছেন ধোনি ও যুবরাজ

ক্রীড়া ডেস্ক : যুবরাজ সিংয়ের ১৫০ ও মাহেন্দ্র সিং ধোনির ১৩৪ রানে ভর করে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৩৮১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করেছে ভারত। যা ইংল্যান্ডের বিপক্ষে যেকোনো দলের তৃতীয় সর্বোচ্চ সংগ্রহ। জয়ের জন্য সফরকারী ইংল্যান্ডকে করতে হবে ৩৮২ রান।

বৃহস্পতিবার কটকে ভারতের বিপক্ষে টস জিতেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগান। তিনি ব্যাট করতে আমন্ত্রণ জানান ভারতকে। দলীয় ৪.৪ ওভারের মাথায় ২৫ রানেই ফিরে যান লোকেশ রাহুল (৫), বিরাট কোহলি (৮) ও শিখর ধাওয়ান (১১)। তখন মরগানের মুখে চওড়া হাসি। তিনি ভেবেছিলেন টস জিতে ফিল্ডিং নিয়ে ভালোই করেছেন। কিন্তু এরপর যে ঝড় অপেক্ষা করছে সেটা হয়তো ভাবেননি তিনি।

চতুর্থ উইকেটে এসে জুটি বাঁধেন যুবরাজ সিং ও মাহেন্দ্র সিং ধোনি। তারা দুজন দলীয় স্কোরকে টেনে নেন ২৮১ রান পর্যন্ত। এ যাত্রায় চতুর্থ উইকেটে তারা রেকর্ড ২৫৬ রান তোলেন। যা ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে চতুর্থ উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান।

যুবরাজ সিং প্রায় ৬ বছর পর সেঞ্চুরি করে ১৫০ রান তুলে আউট হন। আর ধোনি প্রায় চার বছর পর সেঞ্চুরি করে ১৩৪ রান করে আউট হন। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৮১ রানের বিশাল সংগ্রহ পায় ভারত। জয়ের জন্য ইংল্যান্ডকে করতে হবে ৩৮২ রান।

বল হাতে ইংল্যান্ডের ক্রিস ওয়াকস একাই ৪টি উইকেট নেন। ২টি উইকেট নিয়েছেন লিয়াম প্লাঙ্কেট। আজ ভারত জিতলে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতে যাবে। আর ইংল্যান্ড জিতলে সিরিজে সমতা ফিরবে



রাইজিংবিডি/ঢাকা/১৯ জানুয়ারি ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়