ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাইজিংবিডি অগ্রসর পাঠকের

টিপু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৮, ২৬ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাইজিংবিডি অগ্রসর পাঠকের

শাহ মতিন টিপু

শাহ মতিন টিপু : দেখতে দেখতে রাইজিংবিডি তিন বছরে পা রাখলো। দুটো বছর পূর্ণ হওয়া কম কথা নয়। তাও আবার সাফল্যের সঙ্গে। রাইজিংবিডি এখন অগ্রসর পাঠকের পোর্টাল। বর্তমানে বাংলাদেশের শীর্ষ অনলাইন দৈনিকগুলোর মধ্যে রাইজিংবিডি অন্যতম একটি। ভাবতে ভালো লাগছে, এই শীর্ষদেশে আসার প্রতিযোগিতায় রাইজিংবিডির কর্মীদের মধ্যে আমিও একজন। একটি অফিসের কোনে যে সংবাদ পোর্টালটির যাত্রা শুরু, এখন এটি আলাদা অফিসে পূর্ণতা পেয়েছে। সেই থেকে আজ অবধি রাইজিংবিডির গর্বিত কর্মী আমি। বিষয়টি দারুণ এনজয় করছি।

 

না, রাইজিংবিডিতে যোগদানের আগে অনলাইনের কোন সংবাদ পোর্টালে কাজ করার অভিজ্ঞতা আমার মোটেই ছিল না। ঢাকায় একটার পর একটা ৮/১০টি দৈনিক কাগজে আমি কাজ করেছি। সর্বশেষ বাংলাবাজার পত্রিকায় বার্তা ও সহকারী সম্পাদক হিসাবে কাজ করেছি। সেখান থেকেই রাইজিংবিডিতে। অনলাইন মাধ্যমে কাজ করাটাকে বেশ উপভোগ করছি আমি। এ মাধ্যমে যে বিষয়টি উপভোগ্য তা হচ্ছে, তাৎক্ষণিক পাঠক প্রতিক্রিয়া। পাঠক একটি লেখা কতটা আগ্রহে গ্রহণ করে, পোর্টালে লেখাটি ওঠার পরই তার প্রতিক্রিয়া দেখতে পাওয়া যায়।

 

তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর এই লগ্নে দাঁড়িয়ে আজ একথা নিশ্চিতভাবেই বলা যায়, রাইজিংবিডি এখন দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। রাইজিংবিডি ডটকমের ফেসবুক লাইক পাঁচ লাখের মাইলফলক অতিক্রম করেছে এ বছরের ফেব্রুয়ারি শুরুর আগেই। পোর্টালটি জন্মের ৬৪০তম দিনে ২৮ জানুয়ারি বেলা ১১টায় ফেসবুক লাইক সংখ্যা দাঁড়ায় ৫ লাখ ২৬২-এ। সেই সংখ্যা এখন ৬ লাখ অতিক্রম করেছে, যা মোটেও কম কথা নয়। পজিটিভ নিউজের স্লোগান নিয়ে এই অনলাইন নিউজ পোর্টালটির যাত্রা শুরু ২০১৩ সালের ২৬ এপ্রিল।

 

যাত্রা শুরুতে এই পোর্টালটির সম্পাদক ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব উদয় হাকিম। যার কাছে আমি অনেক কৃতজ্ঞ। তার মাধ্যমেই পোর্টালটিতে কাজ শুরু আমার। এরপর আমি তার কাছে অনেক শিখেছি। যা আমার অভিজ্ঞতার ঝুলিকে সমৃদ্ধ করেছে। এক্ষেত্রে আরেকজন মানুষকেও খুবই উপলব্ধি করি আমি, যিনি এই পোর্টালটির শুদ্ধতা ও সৌন্দর্য রক্ষায় এর জন্ম থেকেই দারুণ মনোযোগী। তার জানাশোনার বহর ও দৃষ্টিভঙ্গি সবসময়ই আমাকে মুগ্ধ করে আসছে। বলতে দ্বিধা নেই, তিনি আমাদের উপদেষ্টা সম্পাদক এস এম জাহিদ হাসান।

 

রাইজিংবিডির পথ চলায় আরো দুজনকে আমার অত্যন্ত আপন মনে হয়েছে বারবার। তারুণ্যভরা এ দুজন প্রশাসনিক কর্মকর্তা মিলটন আহমেদ ও কাফি আমান। প্রসঙ্গত, যে কথাটি বলা হয়নি এখানে কাজ করার আমন্ত্রণটি আমি সাব এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি এখানে সংশ্লিষ্ট এনায়েত ফেরদৌস এর কাছে পাই। যিনি সবসময়ই আমার শুভাকাঙ্ক্ষী।

 

চালু হওয়ার অল্প দিনের মধ্যেই জনপ্রিয় হয়ে ওঠে রাইজিংবিডি ডটকম। স্কাইরুট মিডিয়া লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান নিউজ পোর্টালটিতে রয়েছে অনেকগুলো জনপ্রিয় বিভাগ। বর্তমানে পোর্টালটির নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছেন পরিচিত মিডিয়া ব্যক্তিত্ব সন্তোষ মন্ডল। যিনি আমার কাছে অত্যন্ত নির্ভেজাল মানুষ।

 

তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর এই লগ্নে দাঁড়িয়ে আজ নির্দ্বিধায় একথা বলা যায়, সংবাদমাধ্যম হিসেবে পাঠকের আস্থা ও বিশ্বস্ততা অর্জনে রাইজিংবিডি ডটকম আপন কর্মদক্ষতায় এখন অনেক অগ্রসর। আগামী দিনেও আরো পরিশীলিত ও বিশ্বস্ততার মাপকাঠিতে এগিয়ে যাবে এই অনলাইন পোর্টাল। সন্দেহ নেই, ইতিমধ্যে আস্থার সে স্থানটিতে পৌঁছাতে সক্ষম হয়েছে রাইজিংবিডি ডটকম।

 

রাইজিংবিডি ডটকম হোক সকল অগ্রসর পাঠকের প্রথম চাওয়া। বর্তমানকে স্পষ্টভাবে খুঁজে পেতে রাইজিংবিডির ওপর প্রথম ক্লিকটি পড়ুক। এক দুই করে শত হাজার লক্ষ পার হয়ে কোটিও ছাড়িয়ে যাক পজিটিভ দুনিয়ার মিছিল।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৫/টিপু/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়