ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

রাগীব আলীর পক্ষে সাফাই সাক্ষ্য দিলেন দুজন

রফিকুল ইসলাম কামাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাগীব আলীর পক্ষে সাফাই সাক্ষ্য দিলেন দুজন

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটের তারাপুর চা-বাগান বন্দোবস্ত নিয়ে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি মামলায় আদালতে রাগীব আলীর পক্ষে দুজন সাফাই সাক্ষ্য দিয়েছেন।

মঙ্গলবার দুপুরে সিলেট মূখ্য মহানগর হাকিম আদালতে তারা সাক্ষ্য দেন। আদালতের এপিপি মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আদালতে রাগীব আলীর পক্ষে সিলেটের ডাক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও রাগীব আলীর ভাতিজা আবদুল হান্নান এবং রাগীব আলীর মালিকানাধীন মালনিছড়া চা-বাগানের ব্যবস্থাপক আবদুল মুনিফ সাফাই সাক্ষ্য দিয়েছেন। আদালত সাক্ষ্য গ্রহণ করে পরবর্তী শুনানির জন্য ২৬ জানুয়ারি তারিখ ধার্য করেছেন।

প্রসঙ্গত, তারাপুর চা-বাগান পুরোটাই দেবোত্তর সম্পত্তি। ১৯৯০ সালে ভুয়া সেবায়েত সাজিয়ে এ বাগান দখল করেন রাগীব আলী। ২০০৫ সালের ২৫ সেপ্টেম্বর সিলেটের তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) এসএম আবদুল কাদের বাদী হয়ে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি এবং সরকারের এক হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় দুটি মামলা দায়ের করেন।

গত বছরের ১৯ জানুয়ারি ওই মামলা দুটি পুনরুজ্জীবিত করার নির্দেশ দেন সুপ্রিমকোর্ট। পরে ১০ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল এবং ১২ আগস্ট আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। গ্রেপ্তারি পরোয়ানা জারির দিনই রাগীব আলী তার ছেলে আবদুল হাইকে নিয়ে ভারতে পালিয়ে যান। পরে ১২ নভেম্বর জকিগঞ্জ সীমান্তে গ্রেপ্তার হন আবদুল হাই। আর ২৩ নভেম্বর ভারতের করিমগঞ্জে গ্রেপ্তার হন রাগীব আলী। বর্তমানে তারা জেলহাজতে রয়েছেন।

 

 

রাইজিংবিডি/সিলেট/১৭ জানুয়ারি ২০১৭/কামাল/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়