ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কারখানার কর্মচারী হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কারখানার কর্মচারী হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর সিদ্দিক বাজারের জুতার কারখানার কর্মচারী আলমগীর হোসেন হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা পরিবেশ আপিল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ডের পাশাপাশি দস্যুতার অভিযোগে ওই আসামিদেরকে ১০ বছর করে কারাদণ্ড এবং ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। অর্থ অনাদায়ে তাদের আরো তিন মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জনি (২৬), হাসান (২০) ও মনির হোসেন। এদের মধ্যে হাসান ও মনির পলাতক।

তিন আসামির সবাই ছিনতাইকারী ছিল। তারা ছিনতাই করতে গিয়ে আলমগীর হোসেনকে হত্যা করে।

আলমগীর হোসেন গুলিস্তানের সিদ্দিক বাজারে জুতার কারখানার কর্মচারী ছিলেন। ২০০৯ সালের ১৩ আগস্ট কারখানায় কাজ শেষে রাত সাড়ে ৩টার দিকে তিনি ও তার ভাতিজা মঞ্জুর হোসেন বাসায় ফিরছিলেন। তারা কদমতলী থানাধীন নতুন শ্যামপুর হাইস্কুল রোডে এলে ছিনতাইকারীরা তাদের গতিরোধ করে এবং সবকিছু দিতে বলে। আলমগীর হোসেন তা দিতে না চাইলে ছিনতাইকারীরা তাকে প্রথমে চাকু দিয়ে আঘাত করে। পরে গলা কেটে হত্যা করে।

ওই ঘটনায় নিহত আলমগীর হোসেনের স্ত্রী লায়লা আক্তার বাদী হয়ে রাজধানীর কদমতলী থানায় একটি হত্যা মামলা করেন। ২০০৯ সালের ২২ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা কদমতলী থানার উপ-পরিদর্শক আব্দুল মানছুর রহমান তিন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার বিচারকালে আদালত ১৯ সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়