ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাত পরিবহন শ্রমিক কারাগারে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাত পরিবহন শ্রমিক কারাগারে

নিজস্ব প্রতিবেদক : বাস ড্রাইভারের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে অবরোধ পালনকালে মহাসড়কে যান চলাচলে বাধা, ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করা একটি মামলায় সাত পরিবহন শ্রমিককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলমের আদালত রিমান্ড শেষে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- রফিকুল ইসলাম, হাসানুর, রবিন, মো. সোহেল, ফজলে রাব্বী, আলামিন এবং এনামুল হক।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার সাব-ইন্সপেক্টর মো. জোবায়ের আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন।

অপর দিকে আসামিপক্ষের আইনজীবী শামসুজ্জোহা আসামিদের জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের শিবালয়ে শালজানা গ্রামে ‘কাগজের ফুল’ ছবির শুটিং স্পট থেকে ঢাকায় ফেরার পথে ঢাকা আরিচা মহাসড়কে মর্মান্তিক বাস দুর্ঘটনায় তারেক মাসুদ, মিশুক মুনীরসহ ৫ জন নিহত হন।

ওই ঘটনায় চুয়াডাঙ্গা ডিলাক্স বাসচালক জামির হোসেনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেয় পুলিশ। গত ২৩ ফেব্রুয়ারি মানিকগঞ্জের আদালত আসামি জামিরকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।

এর প্রতিবাদে পরিবহন শ্রমিকরা অবরোধের ডাক দিলে গত ১ মার্চ গাবতলীর তিন রাস্তার মোড়ে টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে।

এ ঘটনায় দারুস সালাম থানার পুলিশের উপপরিদর্শক বিশ্বজিত পাল এই মামলাটি দায়ের করেন। একই অভিযোগে তাদের বিরুদ্ধে আরো কয়েকটি মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়