ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আট দোকানে পৌনে ২ লাখ টাকা জরিমানা

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১৫ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আট দোকানে পৌনে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর খুলশী একে খান গেট ও ফয়’স লেক সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে আটটি দোকানকে ১ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

 

দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মূল্যে ও মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রি, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, পোড়া তেল ও নোংরা পানি ব্যবহার করে খাদ্য তৈরি, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণের অপরাধে এ জরিমানা করা হয়েছে।

 

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফোরকান এলাহী অনুপমের নেতৃত্বে আদালত পরিচালনা করা হয়। 

 

ম্যাজিস্ট্রেট মো. ফোরকান এলাহী অনুপম জানান, বিভিন্ন অনিয়মের কারণে আরাফাত অ্যান্ড আবির স্টোরকে ১৫ হাজার টাকা, পিপাসা কুলিং কর্নারকে ২০ হাজার, হোটেল স্বর্ণালীকে ২০ হাজার, আলিফ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার, পানসি রেস্টুরেন্টকে ৫০ হাজার, পারভেজ স্টোরকে ১৫ হাজার, আকাশ ফুড কর্নারকে ৩ হাজার এবং কুটুমবাড়ী রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

অভিযানকালে এসব দোকান থেকে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর বাসি খাবার, নিম্নমানের তেল ও মেয়াদোত্তীর্ণ খাবার ধ্বংস করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে আর্মড পুলিশ ব্যাটালিয়ন আইন-শৃংখলা রক্ষার দায়িত্ব পালন করে।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৫ ডিসেম্বর ২০১৬/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়