ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাতেই ঢাকা ছাড়ছে প্রোটিয়ারা

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৫, ৩ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাতেই ঢাকা ছাড়ছে প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক : পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, ৪ আগস্ট মঙ্গলবার ঢাকা ছাড়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। তবে সোমবার ঢাকা টেস্টের শেষ দিনের খেলাও পরিত্যক্ত হওয়ায় একদিন আগেই ঢাকা ছাড়ছে প্রোটিয়ারা।

সোমবার রাত সাড়ে ৯টায় এমিরেটস এয়ারলাইনের ইকে-৫৮৫ ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে দক্ষিণ আফ্রিকা দল।

বাংলাদেশ সফরে এই প্রথম স্বাগতিকদের কাছে হারের তিক্ততা নিয়ে দেশে ফিরে যাচ্ছে প্রোটিয়ারা। তাও আবার ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরে। এর আগে বাংলাদেশের কাছে মাত্র একবার হেরেছিল দক্ষিণ আফ্রিকা। ম্যাচটি ছিল ওয়েস্ট ইন্ডিজের মাটিতে।

২০০৭ বিশ্বকাপের সুপার এইটের সে ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬৭ রানে হারিয়েছিল বাংলাদেশ। এরপর গত আট বছরে প্রোটিয়াদের বিপক্ষে জয় ছিল না বাংলাদেশের। এবার আট বছর পর শুধু জয়ই নয়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবার ওয়ানডে সিরিজ জেতে টাইগাররা।  

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মতো দুটি টেস্টও ড্র করেছে বাংলাদেশ। যদিও বৃষ্টির কারণে কোনো ম্যাচেই পাঁচদিন খেলা হয়নি। চট্টগ্রাম টেস্টের শেষ দুই দিন ও ঢাকা টেস্টের শেষ চার দিন একটি বলও মাঠে গড়ায়নি।

তবে চট্টগ্রাম টেস্টে দাপুটে পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকাকে প্রথম দিনেই ২৪৮ রানে অলআউট করে দেওয়া, নিজেরা ৩২৬ রান করা, ৭৮ রানের লিড নেওয়া- এসব কিছু ম্যাচটিতে বাংলাদেশকেই এগিয়ে রেখেছিল।

অবশ্য প্রথমে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজটি ২-০ তে জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। আর প্রথম ওয়ানডে জেতে ৮ উইকেটে। এবারের সফরে প্রোটিয়াদের দলীয় প্রাপ্তি বলতে এ টুকুই।

 

 


রাইজিংবিডি/ঢাকা/৩ আগস্ট ২০১৫/পরাগ/টিপু     

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়