ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুর্নীতি মামলায় নিঝুমদ্বীপ ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১১ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্নীতি মামলায় নিঝুমদ্বীপ ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়া উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিনকে (৫০)  দুর্নীতির মামলায় গ্রেপ্তার করেছে জেলা দুদক।

 

রোববার  দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শহর মাইজদী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মেহেরাজ হাতিয়া উপজেলার নিঝুমদ্বীপ গ্রামের মৃত আবদুল মান্নানের ছেলে।

 

নিঝুমদ্বীপের প্রাক্তন ইউপি সচিব ছিদ্দিক আহমেদ জুয়েল  বাদী হয়ে এ দুর্নীতির মামলাটি দায়ের করেন।

 

দুদক সূত্রে জানা যায়, নিঝুমদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান  মেহেরাজ উদ্দিন ১১৯ জন হতদরিদ্র মহিলাদের নামে ৪২ মেট্রিক টন চাল এবং ৩৮৯ জন জেলেদের নামে বরাদ্ধকৃত ৬২ মেট্রিক টন চালের মধ্যে কিছু বিতরণ করে ৫০ মেট্রিক টন চাল আত্মসাৎ করেন। যার বাজার মূল্য ১৮ লাখ টাকা।

 

ওই চাল গোডাউনে যাওয়ার পর ইউপি চেয়ারম্যান গ্রাম পুলিশ বাদ দিয়ে নিজস্ব লোক দিয়ে পাহারার ব্যবস্থা করেন। তা ছাড়া তার বিরুদ্ধে নিঝুমদ্বীপের সিডিএসপি বাজার, নামারবাজার, বৌবাজার, ছয়াণীখাল, ডুবাইয়াখাল থেকে ইজারার নামে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

 

গত ১৫ মে নিঝুমদ্বীপ ইউনিয়নের প্রাক্তন সচিব ছিদ্দিক আহমেদ জুয়েল  বাদী হয়ে দুর্নীতির অভিযোগ করে থানায় মামলা দায়ের করেন।

 

মামলাটি জেলা পুলিশ সুপার থেকে নোয়াখালী দুর্নীতি দমন অফিসে হস্তান্তর করা হয়। পরে দুদক নোয়াখালীর সহকারী পরিচালক  মো. মশিউর রহমান মামলাটির তদন্ত করে দুর্নীতির সত্যতা পান। রোববার দুপুরে গোপন সংবাদে জেলা শহর মাইজদী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

দুদক নোয়াখালী কার্যালয়ের উপপরিচালক (সমন্বিত) তালেবুর রহমান জানান, মেহেরাজ উদ্দিনকে  গ্রেপ্তার করে সুধারাম মডেল থানা হেফাজতে আনা হয়েছে।তাকে আদালতে পাঠানো হবে।

 

 

রাইজিংবিডি/নোয়াখালী/১১ ডিসেম্বর ২০১৬/মাওলা সুজন/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়