ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সবচেয়ে বড় বিনিয়োগ প্রয়োজন শিক্ষায়’

নাসির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৯, ৩ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সবচেয়ে বড় বিনিয়োগ প্রয়োজন শিক্ষায়’

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, জাতির উন্নয়নের জন্য সব থেকে ভালো এবং বড় বিনিয়োগ প্রয়োজন শিক্ষায়। 

 

 

 

শনিবার রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আইয়ের কার্যালয়ে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে প্রকৃতিপ্রেমীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

 

মন্ত্রী বলেন, দেশ ও জাতির উন্নয়নের জন্য সব খাতেই বিনিয়োগের প্রয়োজন আছে। কিন্তু এর মধ্যে সবচেয়ে বড় বিনিয়োগ প্রয়োজন হচ্ছে শিক্ষায়। কারণ শিক্ষায় বিনিয়োগ করলে দেশ ও জাতির উন্নয়নকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না।

 

বর্তমান সরকার ক্ষমতায় আসার পরে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। সে উন্নয়নকে আরো গতিশীল করতে শিক্ষায় বিনিয়োগ জরুরি বলেও জানান তিনি।

 

আগে মানুষ বলত শহীদদের রক্ত বৃথা গেছে, শহীদদের রক্ত বৃথা যায়নি। বাংলাদেশ এখন বিশ্বের অনেক দেশের কাছে উদাহরণ বলে মন্তব্য করেন মোস্তাফিজুর রহমান।

 

প্রকৃতিকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার কাজে সহযোগিতা করতে অনুষ্ঠানে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের পক্ষ থেকে পাঁচটি পথশিশুকে সম্মাননা দেওয়া হয়।

 

এ সময় পথশিশুদের উন্নয়নে মন্ত্রী আরো বলেন, তারা যে পরিবেশ রক্ষায় কাজটি (ময়লা সংগ্রহ) করছে। তা তাদের করার কথা না, তা আমাদের করার কথা। তাই এ কাজটি তাদের স্বাস্থ্যের জন্য ঝুঁকি বয়ে আনছে কি না- সে দিকেও নজর দিতে হবে আমাদের। আমি এ জন্য সেভ দ্য চিলড্রেনকে সহযোগিতা করতে অনুরোধ জানাচ্ছি।’

 

অনুষ্ঠানে ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ ডিসেম্বর ২০১৬/নাসির/এসএন/এএন 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়