ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাবিতে ভর্তির সময় বৃদ্ধি

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ১৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবিতে ভর্তির সময় বৃদ্ধি

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তির সময়সীমা বাড়ানো হয়েছে।

রোববার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও ভর্তি কমিটির সদস্য অধ্যাপক মিজানুর রহমান।

বিভিন্ন বিভাগে ৫২টি শূন্য আসনে এবং কোটাধারীদের ভর্তির জন্য আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে। তবে যথারীতি ১৭ জানুয়ারি থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে বলে জানান তিনি।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, গত ৩ জানুয়ারি চলতি শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শেষ হয়। তবে জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত মনোবিজ্ঞান বিভাগে বিজ্ঞান শাখায় ২৬টি আসনে শিক্ষার্থী ভর্তি হয়নি। একই বিভাগে ভর্তি বাতিল করায় আরো ৫টি আসনসহ মোট ৩১টি আসন শূন্য হয়।

বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগেও ভর্তি বাতিল করায় ১৫টি আসন শূন্য হয়। এ ছাড়া প্রকৌশল অনুষদে ২টি এবং অন্য আরো চারটি অনুষদে ১টি করে সর্বমোট ৫২টি আসন শূন্য হয়। ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও স্ব স্ব অনুষদের নোটিশ বোর্ডে টানিয়ে দেওয়া হবে।

অধ্যাপক  মিজানুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে কোনো বিভাগে আসন যাতে শূন্য না থাকে এ জন্য ভর্তি কমিটি সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ৩০ জানুয়ারির মধ্যে শূন্য আসন এবং কোটাধারীদের ভর্তি শেষ করা হবে। তবে ১৭ জানুয়ারি থেকে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।



রাইজিংবিডি/রাবি/১৫ জানুয়ারি ২০১৭/মেহেদী হাসান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়