ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নারায়ণগঞ্জে সাত খুন

রায় বাস্তবায়ন নিয়ে জনগণ শঙ্কিত : বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রায় বাস্তবায়ন নিয়ে জনগণ শঙ্কিত : বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলায় প্রাক্তন কাউন্সিলর নূর হোসেন ও প্রাক্তন তিন র‌্যাব কর্মকর্তাসহ ২৬ আসামির ফাঁসির রায় বাস্তবায়ন নিয়ে জনগণ ‘শঙ্কিত’ বলে দাবি করেছে বিএনপি।

মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে দলটির নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, নারায়ণগঞ্জ হত্যা মামলার রায় নিয়ে মানুষের কাছে ভুল তথ্য দেওয়া হচ্ছে। কারণ এখনও রায় বাস্তবায়নে বেশ কয়েকটি ধাপ রয়েছে। এ সরকার বড় গলায় বলে বিচার বিভাগ স্বাধীন আছে। এর প্রমাণ পাওয়া যাবে উচ্চ আদালতে এই রায় বলবৎ থাকলে। তবে মামলার রায় হলেও কার্যকর নিয়ে শঙ্কিত দেশের জনগণ।

কারণ বর্তমান রাষ্ট্রপতির আমলেই, অনেক মৃত্যুদণ্ডপ্রাপ্তকে মুক্তি দেওয়া হয়েছে। আর যাদের মুক্তি দেওয়া হয়েছে তাদের বেশিরভাগই আওয়ামী লীগ। এই মামলায় যারা ফাঁসির আসামি তাদের যদি আবার রাষ্ট্রপতি ক্ষমা করে দেন, তবে আইনের শাসন কার্যকর হবে না এবং মানুষের প্রত্যাশাও পূরণ হবে না বলে জানান মোয়াজ্জেম হোসেন আলাল।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

প্রতিবছরই দেশের প্রচুর টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে উল্লেখ করে আলাল বলেন, ‘কত টাকা বিদেশে পাচার হচ্ছে তার হিসাব সরকারের কাছেও নেই। আর এটি হচ্ছে হ্যাকিংয়ের মাধ্যমে, যার অবদান আওয়ামী লীগের। ব্যাংক থেকে ঋণ নেওয়া অতঃপর তা পরিশোধ না।’

নতুন নির্বাচন কমিশন গঠনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘সংলাপ এবং আলোচনার মাধ্যমে সবার অংশগ্রহণে নির্বাচন কমিশন গঠনের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াই প্রথম রাষ্ট্রপতির কাছে প্রস্তাবনা দিয়েছে। কিন্তু এ বিষয়ে আওয়ামী লীগের নেতাদের মধ্যে অস্থিরতা দেখা যাচ্ছে। তারা (আওয়ামী লীগ নেতারা) একেকজন একেক রকম কথা বলছে। তাদের কথার মধ্যেই অস্থিরতা রয়েছে।’

সার্চ কমিটির মাধ্যমে আবারো দলীয় কাউকে প্রধান নির্বাচন কমিশন নিয়োগ দিলে জনগণ মেনে নেবে না বলেও মন্তব্য করেন তিনি।

আলাল বলেন, বিএনপি যেহেতু জনগণের অধিকার নিয়ে কাজ করে, সুতরাং এটি বিএনপিও মেনে নেবে না। এর বিরুদ্ধে যতপ্রকার ব্যবস্থা নেওয়া দরকার বিএনপি নেবে। রাষ্ট্রপতির প্রতি আমাদের আস্থা আছে, তবে রাজনৈতিকভাবে রাষ্ট্রপতির সিদ্ধান্ত পরিবর্তন করা হলে তা মেনে নেওয়া হবে না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, শ্যামা ওবায়েদ, সহসাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান, হারুন অর রশিদ, সহদপ্তর সম্পাদক মুনির হোসেন, ছাত্রদলের দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৭/রেজা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়