ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেসির আরও একটি রেকর্ড

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৬, ১৭ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসির আরও একটি রেকর্ড

ক্রীড়া ডেস্ক : ইনজুরিতে থেকে ফিরেই স্বরূপে মেসি। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও সতীর্থদের সঙ্গে নিজের প্রথম ম্যাচেই মানিয়ে নিতে কোনো সময় লাগেনি তার। আর বার্সার জার্সিতে খেলতে নেমেই দারুণ এক গোলে আরও একটি ভিন্ন রেকর্ডের জন্ম দিলেন আর্জেন্টাইন সুপারস্টার।

 

স্প্যানিশ লা লিগার সর্বোচ্চ গোলের রেকর্ড আগেই ভেঙ্গেছেন মেসি। এবার অ্যাথলেটিকো বিলবাওয়ের কিংবদন্তি ফুটবলার তেলমো জারাকে আরও একবার পিছনে ফেলেছেন তিনি। ১৭৯ গোল নিয়ে এতদিন ঘরের মাঠে সর্বোচ্চ গোলের রেকর্ড ছিল জারার দখলে।

 

দেপোর্তিভো লা করুনার বিপক্ষে এক গোলের মাধ্যমে কিংবদন্তি জারাকে পেছনে ফেলেছেন মেসি। বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে লা লিগায় এখন মেসির গোল সংখ্যা ১৮০টি।

 

শনিবার লা লিগায় দেপোর্তিভোর মুখোমুখি বার্সা। ক্যাম্প ন্যুতে ওই ম্যাচে সফরকারী দেপোর্তিভোকে ৪-০ গোলে উড়িয়ে দেয় স্বাগতিকরা। কাতালানদের ওই জয়ে ম্যাচের দ্বিতীয়ার্ধে একটি গোল করেন মেসি। নেইমারের সহায়তায় এ গোলের মধ্য দিয়েই লা লিগায় আরও একটি ইতিহাস গড়লেন তিনি।

 

এ তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন রিয়াল মাদ্রিদ শিবিরের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। সান্তিয়াগো বার্নাব্যুতে তার গোল সংখ্যা ১৫০। তার চেয়ে এক গোল বেশি নিয়ে এক ধাপ এগিয়ে তৃতীয়স্থানে রয়েছেন রিয়ালের কিংবদন্তি ফুটবলার আলফ্রেডো ডি স্টেফানো।

 

লা লিগার ইতিহাসে সর্বোচ্চ গোল ও অ্যাসিস্টে ইতিমধ্যেই ইতিহাস গড়েছেন মেসি। দীর্ঘ ক্যারিয়ারে অনেক অর্জনের সঙ্গে এবার ভিন্ন একটি রেকর্ড যুক্ত হয়েছে পাঁচ বারের ফিফা ব্যালন ডি’অর জয়ী তারকার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৬/শামীম/টিপু   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়