ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রেকর্ড দামে ১৩ বছরের বালককে নিচ্ছে ম্যানসিটি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ২০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রেকর্ড দামে ১৩ বছরের বালককে নিচ্ছে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক : তৃতীয় বিভাগের দল সাউথএন্ড ইউনাইটেড। তাদের হয়ে খেলেন ১৩ বছরের এক বালক। নাম তার ফিনলে বার্নস। আর এই বালককে দলে ভেড়াতে রেকর্ড পরিমাণ পাউন্ড খরচ করতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার সিটি।

১৩ বছর বয়সী ফিনলেকে পেতে ১ লাখ ৭৫ হাজার পাউন্ড গুনতে হবে ম্যানসিটিকে। অবশ্য নিয়মানুযায়ী তাকে দলে ভেড়ালে ম্যানসিটির মোট খরচ পড়বে ২ লাখ ৫০ হাজার পাউন্ড! যা ১৩ বছর বয়সী যেকোনো ফুটবলারকে দলে ভেড়ানোর ক্ষেত্রে রেকর্ড পরিমাণ অর্থ। এমন খবরই প্রকাশিত হয়েছে ইংল্যান্ডের বেশ কয়েকটি সংবাদমাধ্যমে।

সাউথএন্ড ইউনাইটেডের পক্ষ থেকে বলা হয়েছে শুধু ম্যানসিটি নয়, প্রিমিয়ার লিগের আরো বেশ কয়েকটি ক্লাব ফিনলে বার্নসকে দলে ভেড়াতে তাদের সঙ্গে যোগাযোগ করেছে। তারা এটুকু বুঝতে পারছে যে ফিনলেকে আর ধরে রাখা যাচ্ছে না। তাকে ছেড়েই দিতে হবে।

এ বিষয়ে সাউথএন্ড ক্লাবের তরুণ ফুটবলারদের ব্যবস্থাপনার প্রধান রিকি ডানকান বলেন, ‘ফিনলেকে নিতে প্রিমিয়ার লিগের চার-পাঁচটি ক্লাব আগ্রহ দেখিয়েছে। সবমিলিয়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে তাকে ধরে রাখা সম্ভব হতো না। তারপরও দল পছন্দের ক্ষেত্রে সে ১০ দিন সময় পাচ্ছে। তবে সে দারুণ একজন ফুটবলার হবে। তার পারিবারিক রেকর্ডও ভালো। সবকিছু ঠিকঠাক মতো যাচ্ছে। ম্যানসিটিতে তার যোগ দেওয়াটা এক প্রকার নিশ্চিত হয়ে আছে।’

এর আগেও ম্যানসিটি কিশোর ফুটবলারদের দলে ভেড়াতে রেকর্ড পরিমাণ খরচ করেছে। ২০১৩ সালে স্প্যানিশ খেলোয়াড় ব্রাহিদ দিয়াজকে পেতে ২ লাখ পাউন্ড এবং ২০১৫ সালে উইঙ্গার জাদোন সানচোকে পেতে ৫ লাখ পাউন্ড খরচ করেছিল। দু’জন খেলোয়াড়ের বয়সই তখন ১৪ বছর ছিল।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়