ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

লালমনিরহাটে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষে আহত ১২

মোয়াজ্জেম হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ৫ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লালমনিরহাটে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষে আহত ১২

অলংকরণ : অপূর্ব খন্দকার

লালমনিরহাট প্রতিনিধি : হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম শাহরিয়ার জিহানসহ চার ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে রোববার দুপুরে লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দর জাতীয় মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মী-সমর্থকরা। এ সময় বাধা দিলে ছাত্রলীগের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এ ঘটনায় কমপক্ষে ১২ জন ছাত্রলীগ কর্মী-সমর্থক আহত হয়। সংঘর্ষের পর হাতীবান্ধা উপজেলার অধিকাংশ দোকানপাট ও বিপণিবিতান বন্ধ রয়েছে।

 

বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতা-কর্মীরা বলে, ‘হাতীবান্ধা থানার ওসি ঘুষের বিনিময়ে ছাত্রলীগের মেধাবী ছাত্র জিসানসহ পাঁচজনকে মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কোর্টে চালান করে দিয়েছেন। দলীয় নেতাদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশ নির্বিচারে ছাত্রলীগ কর্মীদের ওপর লাঠিচার্জ করে। এতে কমপক্ষে ১২ জন নেতা-কর্মী আহত হয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।’

 

এদিকে ছাত্রলীগের অভিযোগ অস্বীকার করে পুলিশ জানায়, পারিবারিক ঘটনায় ছাত্রলীগের এক কর্মীকে আটকের ঘটনায় হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিসান পুলিশকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও অশোভন আচরণ করায় তাকেসহ সঙ্গে থাকা অপর আরো তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের লালমনিরহাটের কোর্টে পাঠানো হয়েছে।

 

হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেন বাচ্চু ও উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মাহমুদুল হাসান সোহাগের হস্তক্ষেপে মেডিক্যাল মোড় এবং উপজেলা পরিষদ চত্বরের সড়ক অবরোধ তুলে নিলেও ছাত্রলীগের বিক্ষুদ্ধ নেতা-কর্মী-সমর্থকরা গোটা শহরে খণ্ড খণ্ড মিছিল করতে থাকে। এ সময় বুড়িমারী-ঢাকা মহাসড়কের দুপাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। এক পর্যায়ে ছাত্রলীগের কর্মীরা গাড়ি ভাঙচুর করতে থাকে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ গুলি ছুড়লে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। বিকেল ৫টার দিকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। তবে শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন প্রধান বলেন, ‘বিচ্ছিন্ন কিছু ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির কিছুটা অবনতি হলেও এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণেই রয়েছে। এখন উপজেলা শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’



 

 

রাইজিংবিডি/লালমনিরহাট/৫ জুলাই ২০১৫/মোয়াজ্জেম হোসেন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়