ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লিটন হত্যা : সন্দেহভাজন মুকুলের রিমান্ড আবেদন

মোমেনুর রশিদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লিটন হত্যা : সন্দেহভাজন মুকুলের রিমান্ড আবেদন

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যায় সন্দেহভাজন গ্রেপ্তার ডিএম মাসুদুর রহমান মুকুল ওরফে মিসকিন মুকুলের (৪৫) সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে পুলিশ।

 


শনিবার বিকেলে গাইবান্ধা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সুন্দরগঞ্জ) রিমান্ড আবেদন পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশ পরিদর্শক শাহ আলম।

মিসকিন মুকুল মানবতাবিরোধী অপরাধ মামলার গ্রেপ্তারি পরোয়ানার পলাতক আসামি প্রাক্তন এমপি আব্দুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজের একান্ত সহকারী (পিএস) ছিলেন।

মিসকিন মুকুল সুন্দরগঞ্জ উপজেলার ইমামগঞ্জ সিনিয়র ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের চৈতন্ন বাজার গ্রামের দেলদার হোসেনের ছেলে।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিয়ার রহমান জানান, মিসকিন মুকুল জামায়াতের একজন সক্রিয় কর্মী। এ ছাড়া তিনি প্রাক্তন এমপি আব্দুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজের একান্ত সহকারী ছিলেন। লিটন হত্যাকাণ্ডে সন্দেহভাজন আসামি হিসেবে তাকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য তার সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে।

কোর্ট পুলিশ পরিদর্শক শাহ আলম জানান, আজ বিকেলে তিনি রিমান্ডের আবেদনপত্র হাতে পেয়েছেন। রোববার সকালে তা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সুন্দরগঞ্জ) দাখিল করা হবে।

প্রসঙ্গত : গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় মোটরসাইকেলে আসা দুর্বৃত্তরা দেখা করার কথা বলে এমপি লিটনের সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মাস্টারপাড়ার নিজ বাড়িতে প্রবেশ করে। এ সময় লিটনকে লক্ষ্য করে পরপর কয়েক রাউন্ড গুলি করে মোটরসাইকেলে পালিয়ে যায় তারা। পরে লিটনকে গুরুতর অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা দ্রুত তাকে অপারেশন থিয়েটারে নেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় পরদিন রাতে লিটনের বোন তাহমিদা বুলবুল কাকুলি বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/ গাইবান্ধা/ ২১ জানুয়ারি ২০১৭ / মোমেনুর রশিদ সাগর/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়