ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লেখাটি জীবন থেকে নেয়া : নাঈমুর লিখন

মিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ২৭ এপ্রিল ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লেখাটি জীবন থেকে নেয়া : নাঈমুর লিখন

নাঈমুর লিখন

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, ২৮ এপ্রিল : ‘গল্পটি যখন লিখতে শুরু করি, তখন আত্মবিশ্বাসী ছিলাম এটি পড়ে সবার ভালো লাগবে। কারণ এটি আমার নিজের বাস্তব জীবন থেকে নেয়া একটি ঘটনা। আর যখন পুরস্কার পাওয়ার সংবাদ পেয়েছি, তখন অনেক আনন্দিত হয়েছি।’

কথাগুলো বলছিলেন নাঈমুর লিখন। পহেলা বৈশাখ উপলক্ষ্যে রাইজিংবিডির আয়োজনে পাঠকের লেখায় দ্বিতীয় সেরা লেখক হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

‘পয়লা বৈশাখ ও কয়েকটি স্মৃতি’ শিরোনামে তার লেখাটি ১৫ এপ্রিল রাইজিংবিডিতে প্রকাশিত হয়।

বাংলা নববর্ষ ১৪২১ উপলক্ষে রাইজিংবিডি ডটকম আয়োজন করে ‘বাংলা নববর্ষে আমার স্মৃতি’ লেখা প্রতিযোগিতার। ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ প্রতিযোগিতা পাঠকদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে থেকে সেরা চারজন লেখককে দেওয়া হচ্ছে মোট ৪টি পুরস্কার।

তিনি বলেন, ‘প্রায় দুবছর আগে খুলনা বিশ্ববিদ্যালয়ে বন্ধুদের সঙ্গে ঘুরতে গেলে এ ঘটনাটি ঘটে। রাইজিংবিডি যখন সুযোগ করে দিলো, তখন দেরি না করে ঝটপট কাগজ-কলম নিয়ে বসে গেলাম। এ ঘটনা প্রকাশিত হওয়ায় সংশ্লিষ্ট সবাই আমাকে খুব ধন্যবাদ জানিয়েছে। আর পুরস্কারের জন্য নির্বাচিত হওয়ায় তারা আরো আনন্দিত হয়েছে।’

নাঈমুর লিখনের গ্রামের বাড়ি খুলনার ডুমুরিয়ায়। তিনি এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছেন। লেখালেখিই তার পছন্দ। এর আগেও আরো অনেক প্রত্রিকায় তার লেখা প্রকাশিত হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, আগামী ৩০ এপ্রিল বুধবার বিকেল ৪টায় রাইজিংবিডি কার্যালয় ভবনের (প্রিন্টার্স বিল্ডিং) ১০ তলায় কনফারেন্স রুমে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে।
 

 

রাইজিংবিডি/মিথুন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়