ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

লেনদেন বেড়েছে অর্ধশত কোটি টাকা

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ৩০ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লেনদেন বেড়েছে অর্ধশত কোটি টাকা

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে বেড়েছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ।

 

দিন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক (ডিএসইএক্স) দশমিক ২৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৮০ পয়েন্টে অবস্থান করছে।

 

ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৫ কোটি ৫৫ লাখ টাকার। যা গতকালের তুলনায় ৫০ কোটি টাকা বা ১২ শতাংশ বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৪০৫ কোটি টাকার শেয়ার। লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি শেয়ার দর।

 

ঢাকার বাজারে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হলো বিএসআরএম স্টিলস লিমিটেড, বেক্সিমকো ফার্মা, ইফাদ অটোস, স্কয়ার ফার্মা, কেডিএস এক্সেসরিজ, মালেক স্পিনিং মিলস, সামিট পাওয়ার, কাশেম ড্রাইসেলস, সাইফ পাওয়ারটেক এবং লাফার্জ সুরমা সিমেন্ট।

 

দিন শেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক একচেঞ্জের(সিএসই) সার্বিক সূচক ২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫ পয়েন্টে। লেনদেন হয়েছে  ৩‌১ কোটি টাকার শেয়ার। এদিন সিএসই  সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১২২টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৫/নিয়াজ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়