ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ল্যাপটপ মেলায় আকর্ষণীয় যত অফার

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ১৭ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ল্যাপটপ মেলায় আকর্ষণীয় যত অফার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : উপচে পড়া ভিড় আর কেনাবেচার ধুমের মাধ্যমে আজ শেষ হচ্ছে রাজধানীতে চলমান টেকশহরডটকম ল্যাপটপ মেলা ২০১৬। মূল্য ছাড় আর উপহারের ছড়াছড়িতে ক্রেতারাও যেমন বাজেট মিলিয়ে পণ্য কিনে ঘরে ফিরছেন, তেমনিভাবে প্রচুর কেনাবেচায় সন্তুষ্ট বিক্রেতারাও। আজ রাত ৮টায় শেষ হবে তিনদিনের এই মেলা।

 

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র শুরু হওয়া এ মেলার তৃতীয় দিন সকালেও আগের দিনের মতো ক্রেতা-দর্শকদের উপস্থিতি প্রচুর। স্বাভাবিকভাবেই অন্যান্য দিনের তুলনায় শেষ দিনে উপহার, মূল্য ছাড় বেশিই পাওয়া যায়। সেই প্রত্যাশায় ক্রেতারা পরিবার, বন্ধুদের নিয়ে মেলায় হাজির হচ্ছেন। দেখে-শুনে আর দর কষাকষির মাধ্যমে সবাই যেন সেরা পণ্য সেরাদামে পেতে চান। প্রত্যাশার চেয়ে ক্রেতারা একটু বেশি পাওয়ায় কাউকেই হতাশ হয়ে ফিরে যেতে হচ্ছে না। সবাই ল্যাপটপসহ বিভিন্ন কম্পিউটার পণ্য কিনে ঘরে ফিরছেন।

 

গত তিনদিনে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে মধ্যম মানের ল্যাপটপগুলো। এছাড়া যাদের বাজেট বেশি ও কাজের সুবিধার জন্য হাইএন্ডের ল্যাপটপ দরকার তারাও কয়েক হাজার টাকা ছাড়ে এসব ল্যাপটপ কিনছেন। সঙ্গে সর্বোচ্চ আটটি উপহারও পাচ্ছেন ক্রেতারা।

 

রাজধানীর সাভার থেকে আসা আমিরুল ইসলাম বলেন, ল্যাপটপ মেলা হবে জানতে পেরে প্রায় মাসখানেক ধরে অপেক্ষা করছিলাম। গতকালও এসেছিলাম। তবে শেষদিনে ছাড় বেশি পাওয়া যায় বলে আজ আবার এসেছি। বাজার থেকে কম দামের পাশাপাশি অনেকগুলো উপহারের সুযোগ থাকায় আজ একটি ল্যাপটপ নিলাম।

 

এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, ওয়ালটন, লাভা, অ্যাভিরা, আই-লাইফ, ইসেট, রাপ্পো, লিনেক্স, রিভসহ বিভিন্ন ব্র্যান্ড অংশ নিয়েছে।

 

ল্যাপটপের পাশাপাশি পাওয়া যাচ্ছে ট্যাবলেট পিসি, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও আনুসঙ্গিক গ্যাজেট। বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়।

 

মেলার যত ছাড়

মেলার প্রবেশ পথেই ছোটদের জন্য বিশেষ আকর্ষণ নিয়ে বসেছে দেশীয় প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান বিজয় ডিজিটাল। ছোটদের জন্য প্রতিষ্ঠানটি এনেছে মিনি ল্যাপটপ। দাম সাড়ে আট হাজার টাকা। এছাড়া রয়েছে শিক্ষামূলক সিডি ও ডিভিডি।

 

মেলায় বেশকিছু অফার ও মূল্যছাড় নিয়ে হাজির হয়েছে বিশ্বখ্যাত ল্যাপটপ ব্র্যান্ডগুলো। পাশাপাশি প্রথমবারের মতো অংশ নিয়েছে দেশিয় ল্যাপটপ ব্র্যান্ড ওয়ালটন। চারটি সিরিজের ল্যাপটপ নিয়ে এসেছে তারা। এগুলো হলো প্যাশন, টামারিন্ড, কারোন্ডা এবং ওয়াক্স জাম্বু। চারটি সিরিজের ল্যাপটপেই ডিসকাউন্ট দিচ্ছে ওয়ালটন। কোর আই ৩ ল্যাপটপগুলোতে ৫ শতাংশ, কোরআই ৫ এ ৭ শতাংশ এবং কোরআই ৭ ল্যাপটপে ৮ শতাংশ মূল্য ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি।

 

ল্যাপটপের সঙ্গে অফার দিচ্ছে ডেল। মূল্য ছাড়ের সঙ্গে স্ক্র্যাচ অ্যান্ড উইন এ থাকছে বাইসাইকেল, মনিটরসহ আরও বেশকিছু পুরস্কার জেতার সুযোগ। তাছাড়া নিশ্চিত উপহার হিসেবে থাকছে গিফট ভাউচার। এছাড়াও ডেল সপ্তম প্রজন্মের ল্যাপটপের সঙ্গে নিশ্চিত হিসেবে একটি স্পিকার, ৫০০ টাকা ছাড় থাকছে।

 

এসার প্রতিদিন কুপনে দুটি এলইডি টিভি উপহার দেবে। ভাগ্যবান ক্রেতারা তা পাবেন। এছাড়া নিশ্চিত হিসেবে একটি জ্যাকেট ও একটি ব্যাকপ্যাক পাওয়া যাবে এসার ল্যাপটপ কিনলে।

 

এইচপি ল্যাপটপের সঙ্গে মোট সাতটি গিফট দেওয়া হচ্ছে। পাশাপাশি থাকছে মূল্য ছাড়।

 

স্ক্র্যাচ অ্যান্ড উইন অফারে আসুস ল্যাপটপ মেলায় রেফ্রিজারেটর, আসুস জেনফোন, জ্যাকেট টিশার্ট, পাওয়ার স্ট্রিপ ও অ্যান্টিভাইরাস পাওয়ার সুযোগ থাকছে।

 

লেনোভো ল্যাপটপ কিনলে ক্রেতারা স্ক্র্যাচ অ্যান্ড উইনে একটি বাইসাইকেল, একটি এলইডি টিভি এবং জ্যাকেট জেতার সুযোগ দিচ্ছে। তবে এর বাইরে রয়েছে বিভিন্ন মডেলভেদে মূল্য ছাড়।

 

ইসেট অ্যান্টিভাইরাস কিনলে নিশ্চিত উপহার হিসেবে থাকছে একটি ল্যাপটপ কুলার অথবা এজ ইন্টারনেট মডেম।

 

মেলার প্রধান পৃষ্ঠপোষক তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহরডটকম। সহ-পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো এবং ওয়ালটন। এছাড়া স্মার্টফোন পার্টনার হিসেবে লাভা, টিকিট বুথ পার্টনার হিসেবে অ্যাভিরা অ্যান্টিভাইরাস এবং পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার ও পিপলস রেডিও।

 

রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনা মূল্যে প্রবেশ করতে পারছেন। প্রতিবন্ধীরাও বিনা মূল্যে প্রবেশের এই সুযোগ পাচ্ছেন। এছাড়া টেকশহরডটকমের অ্যাপ ডাউনলোড করেও বিনা মূল্যে প্রবেশের সুবিধা রয়েছে। মেলায় টিকিটের অর্থ দূরারোগ্য রোগে আক্রান্ত রোগী/ভুক্তভোগী পরিবারকে সহায়তা করা হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়