ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘শহীদ মনসুর আলী ছিলেন বঙ্গবন্ধুর যোগ্য সহচর’

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘শহীদ মনসুর আলী ছিলেন বঙ্গবন্ধুর যোগ্য সহচর’

সিরাজগঞ্জ প্রতিনিধি : শহীদ এম মনসুর আলীকে বঙ্গবন্ধুর যোগ্য সহচর উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাধিকার থেকে স্বাধীনতা আন্দোলন পর্যন্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর হিসেবে সবসময় পাশে থেকেছেন।

সোমবার বিকেলে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা সোনামুখী হাইস্কুল মাঠে ক্যাপ্টেন এম মনসুর আলীর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন। 

মোহাম্মদ নাসিম বলেন, বাঙালি জাতীয় চেতনার ধারক এই নেতা জন্ম থেকে মৃত্যু পর্যন্ত বঙ্গবন্ধুর পাশে থেকে মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

তিনি বলেন, অনন্য সাধারণ ব্যক্তিত্ব, তুখোড় রাজনীতিবিদ, বাংলার মাটি ও মানুষের নেতা এম মনসুর আলী বৃহত্তর পাবনার জনগণের কাছে ‘ক্যাপ্টেন সাব’ নামে পরিচিত ছিলেন। সমাজের সর্বস্তরের সাধারণ মানুষের সঙ্গে ছিল তার নিবিড় সম্পর্ক।

নাসিম ক্যাপ্টেন এম মনসুর আলীর রেখে যাওয়া আদর্শের পথ ধরে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে কাজ করার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

শহীদ এম মনসুর আলী স্মৃতি সংসদ আয়োজিত সংগঠনের সভাপতি উজ্জ্বল কুমার ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাক্তন এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, সোনামুখী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী প্রমুখ।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে কাজিপুরে দুদিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

দ্বিতীয় দিন মঙ্গলবার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বিশেষ অতিথি থাকবেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

শহীদ এম মনসুর আলী ১৯১৭ সালের ১৬ জানুয়ারি সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কুড়িপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ৩ নভেম্বর জেলখানায় তাকে নির্মমভাবে হত্যা করা হয়।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১৬ জানুয়ারি ২০১৭/অদিত্য রাসেল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়