ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ঘোষণা এমপিওভুক্ত শিক্ষকদের

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৭, ২২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ঘোষণা এমপিওভুক্ত শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক : এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের শিক্ষা জাতীয়করণের একদফা দাবিতে সারা দেশের সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি ধর্মঘটের ঘোষণা দিয়েছে বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের আহ্বায়ক মো. আব্দুল খালেক অনশনের  অষ্টম দিনে তিনি এ কমসূচি ঘোষণা করেন।

মো. আব্দুল খালেক বলেন, ‘এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের শিক্ষা জাতীয়করণের একদফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি  চলবে। একইসঙ্গে ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি ধর্মঘট কর্মসূচি আমরা পালন করবো’।

তিনি বলেন, ‘আমাদের আমরণ অনশন কর্মসূচির আজ অষ্টম দিন চলছে। এখন পর্যন্ত ৯৫ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। আশা করি প্রধানমন্ত্রী শিগগির আমাদের দাবি মেনে নিয়ে ঘরে ফিরে যাওয়ার সুযোগ করে দিবেন।’

শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের ব্যানারে গত ১০ জানুয়ারি থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন শিক্ষকরা। ১৫ জানুয়ারি থেকে আমরণ অনশন শুরু করেন তারা।

অনশন কর্মসূচিতে অন্যদের মধ্যে  মো. আবুল বাসার হাওলাদার, মো. জসিম উদ্দীন, মো. নজরুল ইসলাম রনি, মো. রফিকুল ইসলাম মন্টু, যুগ্ম আহ্বায়ক, সাইদুল হাসান সেলিম, জিএম শাওন, মতিউর রহমান দুলাল  উপস্থিত আছেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৮/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়