ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিমুলিয়া-কাওড়াকান্দি রুটে নৌ চলাচল বন্ধ

শেখ মো. রতন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৪, ৩০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিমুলিয়া-কাওড়াকান্দি রুটে নৌ চলাচল বন্ধ

মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে চলাচলকারী একটি ফেরি (ছবি : রতন)

মুন্সীগঞ্জ প্রতিনিধি :  মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে যাত্রীবাহী লঞ্চ, সি-বোট, ইঞ্জিন চালিত নৌকা চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডাব্লিউটিএর শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে এ রুটে এসব নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি সামান্য উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর এবং ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড় ‘কোমেন’ এ পরিণত হয়েছে। এ কারণে অতিরিক্ত সর্তকতা হিসেবে শিমুলিয়া ঘাট থেকে নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

বিআইডাব্লিউটি এর শিমুলিয়া ঘাট ট্রাফিক ইন্সপেক্টর, তোফাজ্জল হোসেন জানান, আগাম সর্তকতার জন্য নৌ যান চলাচলের বন্ধ ঘোষণা করা হয়েছে। যাত্রীবাহী লঞ্চ, সি বোট, ইঞ্জিন চালিত নৌকাগুলোকে ঘাট এলাকায় অথবা মূল নদী থেকে শাখা নদীতে নিয়ে শক্ত করে বেঁধে রাখার পরর্মশ দেওয়া হয়েছে।

বিআইডাব্লিউটিসির শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াসউদ্দিন জানান, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। এখন কয়েকটি ফেরি যানবাহন নিয়ে ঘাট থেকে ছেড়ে গেছে। পারাপারের জন্য তিন শতাধিক ছোটবড় যানবাহন অপেক্ষায় রয়েছে। এখনো আবহাওয়া খারাপ হয়নি, হলে ফেরিও চলাচল বন্ধ করে দেওয়া হবে।


 


রাইজিংবিডি/মুন্সীগঞ্জ/৩০ জুলাই ২০১৫/শেখ মো. রতন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়