ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিশুরাও পছন্দ করে কেনাকাটা করছে

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ৩ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশুরাও পছন্দ করে কেনাকাটা করছে

অর্থনৈতিক প্রতিবেদক : ঈদের বাকি আর প্রায় দুই সপ্তাহ। তাই কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন নগরবাসী। বড়দের সঙ্গে এসে শিশুরা নিজেদের পছন্দে কেনাকাটা করছে।

 

বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে, শপিংমলগুলোতে মা-বাবা বা স্বজনদের হাত ধরে শিশুরা চলে আসছে পছন্দের পোশাক ও অন্যান্য জিনিস কিনতে। পছন্দের জিনিস কিনতে পেরে আনন্দে আত্মহারা শিশুরা। ঈদের পুরো আনন্দ যেনো শপিংয়েই।

 

রাজধানীর বিভিন্ন মার্কেটে দেখা যায়, নানা ডিজাইনের দেশি-বিদেশি ছোটদের পোশাক। আছে শার্ট, প্যান্ট, জামা, পাঞ্জাবি এবং জুতা। কর্ণফুলি গার্ডেন সিটি, মৌচাক মার্কেট, আনারকলি এবং ফরচুন শপিং সেন্টারে বিভিন্ন বয়সের নারী-পুরুষের পাশাপাশি শিশুদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়।

 

এসব মার্কেটে দেশীয় পোশাকের পাশাপাশি বিদেশি আইটেমও পাওয়া যাচ্ছে। শিশুদের দেশি আইটেম ৫০ টাকা থেকে সাতশ টাকায় পাওয়া যাচ্ছে। বাচ্চাদের বিদেশি পোশাক ৫শ টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত রয়েছে। এছাড়া বাচ্চাদের পাঞ্জাবি পাওয়া যায় ৬শ টাকা থেকে সাড়ে ১২শ টাকায়। এছাড়া রয়েছে বিভিন্ন ডিজাইনের জুতা। পাওয়া যাচ্ছে ৩শ টাকা থেকে ১২শ টাকার মধ্যে।

 

বাচ্চাদের কাপড় বিক্রেতা ফরচুন শপিংমলের হাসিবুর রহমান বলেন, এখন বিক্রি মোটামুটি ভালোই চলছে। সামনে বিক্রি আরো বাড়তে পারে।

 

কথা হয় ফরচুনে মেয়েকে নিয়ে শপিং করতে আসা সরকারি চাকরিজীবী জুয়েলের সঙ্গে। তিনি বলেন, এখানে তুলনামূলক কম দামে ভালো কাপড় পাওয়া যায়। তাই বেশির ভাগ সময় এই মার্কেট থেকে কেনাকাটা করে থাকি।

 

মৌচাকে বাচ্চার জন্য জামা কিনছেন কানিজ ফাতেমা। তিনি বলেন, মধ্যবিত্ত বেশিরভাগ পরিবার এখানেই শপিং করতে আসেন। এসব মার্কেটে তুলনামূলক কম দামে ভালো জিনিস পাওয়া যায়।

 

মৌচাক মার্কেটের বিক্রেতা সুমন আহমেদ বলেন, দাম কম হওয়ায় আশপাশের অনেকেই এখানে শপিং করতে আসে। বড় মার্কেটের মতোই এখানে ভালো মানের পোশাক পাওয়া যায় এবং তুলনামূলক কম দামে। প্রতিদিনই বেচাবিক্রি বাড়ছে। আগামী সপ্তাহে আরো বাড়বে।




রাইজিংবিডি/ঢাকা/৩ জুলাই ২০১৫/মামুন/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়