ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শুভ জন্মদিন জায়েদ খান

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৪, ৩০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুভ জন্মদিন জায়েদ খান

জায়েদ খান

রাহাত সাইফুল : সময়ের ব্যস্ত চিত্রনায়ক জায়েদ খান। আজ ৩০ জুলাই, ঢাকাই চলচ্চিত্রের এ নায়কের জন্মদিন। এই দিনে পিরোজপুরে জন্মগ্রহণ করেন তিনি। রাইজিংবিডির পক্ষ থেকে তার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন।

এবারের জন্মদিনটা বেশ ব্যস্ততা ও আনন্দের সঙ্গে কাটাবেন বলে জানিয়েছেন এ চিত্রনায়ক। কারণ হিসেবে তিনি জানান, দুপুর ১২টায় চ্যানেল আইয়ের তারকা কথন লাইভ অনুষ্ঠানে অংশ নেন তিনি। এর পর সন্ধ্যায় শোবিজ তারকাদের সঙ্গে সময় কটাবেন। এখানে নতুন প্রজন্মের তারকাদের পাশাপাশি থাকবেন সিনিয়র গুণী তারকারাও। এ মিলন মেলার আয়োজন করেছেন শাকিব খান, অমিত হাসান, শাবনূরসহ অনেকে।

এ প্রসঙ্গে জায়েদ খান রাইজিংবিডিকে বলেন, ‘রাইজিংবিডিকে অসংখ্য ধন্যবাদ আমাকে উইস করার জন্য। এবারের জন্মদিনটা অনেক বেশি আনন্দের। কারণ বাংলাদেশের গুণী তারকা শিল্পীদের সঙ্গে আজকের দিনটা কাটাব। একসঙ্গে অনেক তারকাদের মিলন মেলা হবে। এটা আমার কাছে অনেক বড় পাওয়া।’
   
প্রায় একযুগ ধরেই ঢাকাই চলচ্চিত্রে প্রচুর নায়ক আসছেন, যাচ্ছেন কিন্তু ক’জন টিকে থাকেন। টিকে থাকা সেই নায়কদের দলে অন্যতম নাম জায়েদ খান। সিনেমার পর সিনেমায় কাজ করে যাচ্ছেন তিনি। কখনো তার অভিনীত সিনেমা ব্যবসা সফল হয়েছে আবার কখনো বা মুখ থুবড়ে পড়ছে।

সম্প্রতি জায়েদ খান অভিনীত ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমাটি মুক্তি পেয়েছে। রাজনৈতিক অস্থিরতার মধ্যেও সিনেমাটি ব্যবসা ভালোই করেছে। এর কয়েক মাস আগে মুক্তি পাওয়া ‘প্রেম করবো তোমার সাথে’ সিনেমাটি। এ সিনেমাটিও বেশ ভালো ব্যবসা করেছেন।

প্রযোজক মাহমুদ হক শামীমের মাধ্যমে চলচ্চিত্র অঙ্গনে কাজ করার সুযোগ পান জায়েদ খান। অবশ্য প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা ভালোবাসা’। মুহাম্মদ হান্নান পরিচালিত এ সিনেমাতে শাবনূর ও রিয়াজের সঙ্গে সহ-নায়ক হিসেবে অভিনয় করেন তিনি। গুণী এই দুই অভিনয়শিল্পীর সঙ্গে তাল মিলিয়ে নিজের অভিনয় ক্ষমতা প্রমাণ করেছেন জায়েদ খান। আর এরপরপরই হাতে আসতে থাকে একের পর এক সিনেমা।

বেশ কিছু সিনেমায় সহ-নায়ক হিসেবে অভিনয় করলেও জায়েদের ভাগ্যের চাকা ঘুরে ২০১২ সালে। এ বছরই তার হাতে আসে ‘বাংলা ভাই’ নামের একটি সিনেমা। এ সিনেমায় জায়েদ খান অভিনয় করেন মূল ভূমিকায়। জায়েদ খানের উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো  ‘তোকে ভালোবাসতেই হবে’, ‘প্রেম করবো তোমার সাথে’ ও ‘আত্মগোপন’ ‘জমিদার বাড়ির মেয়ে’, পাপের প্রায়শ্চিত্য, মন ছুযেছে মন, রিক্সাওয়ালার ছেলে ও কাজের ছেলে।

সম্প্রতি তিনি চুক্তিবদ্ধ হয়েছেন বুলবুল বিশ্বাস পরিচালিত রাজনীতি সিনেমায়। এ সিনেমায় তার সঙ্গে কাজ করবেন শাকিব খান।

রত্নগর্ভা মায়ের সন্তান জায়েদ খান। ২০১২ সালে মা মিসেস শাহিদা হক রত্নাগর্ভা হিসেবে পুরস্কৃত হন। তবে মায়ের এত বড় পরিচয়ের পাশাপাশি নিজেও তৈরি করেছেন আলাদা পরিচিতি।

 



রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৫/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়