ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শেবাচিমে চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ : ভাঙচুর

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ২২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেবাচিমে চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ : ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : চিকিৎসকের অবহেলায় খাদিজা আক্তার (২৩) নামে ৯ মাসের অন্তঃসত্ত্বা এক নারীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। একই সঙ্গে তার গর্ভে থাকা সন্তানটিরও মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে হাসপাতালের পঞ্চম তলার গাইনি ওটিতে ওই রোগীর মৃত্যু হয়।

এ সময় ক্ষুব্ধ হয়ে রোগীর স্বজনরা ওটি’র প্রবেশদ্বার ভাঙচুর করলে রোগীর স্বজন ও ইন্টার্নি চিকিৎসকের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে।

মৃত খাদিজা আক্তারের স্বামী পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানায় কর্মরত পুলিশ কনস্টেবল মোহাম্মদ শাকিল বলেন, আগামী ২৬ মার্চ আমার স্ত্রীর ডেলিভারির তারিখ ছিল। এরই মধ্যে আজ বৃহস্পতিবার সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে ভোলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকদের কাছে একটি ইনজেকশন না থাকায় খাদিজাকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে দুপুর ১২টা নাগাদ ভর্তি করা হয়।

ওই সময় থেকেই খাদিজা গুরুত্বর অসুস্থ থাকায় আমি একাধিকবার চিকিৎসকদের কাছে গিয়ে বিষয়টি জানাই।

তাদের পরামর্শ অনুযায়ী রক্ত ও প্রয়োজনীয় ঔষধ জোগাড় করে রাখি। বিকেল ৩টা থেকে অপারেশন থিয়েটারে নেওয়ার কথা বললেও তা নেওয়া হয়নি।

তিনি বলেন, ‘সন্ধ্যা ৬টার দিকে খাদিজাকে অপারেশন থিয়েটারে নিতে বলেন চিকিৎসকরা। কিন্তু সেখানে গিয়েও কোনো চিকিৎসকের দেখা মিলেনি। অবস্থা বেগতিক হলে সেখানে থাকা সেবিকাদের বলা হলে তারা চিকিৎসকের কাছে যেতে বলেন। তৃতীয় তলায় গাইনি ওয়ার্ডে চিকিৎসকের কাছে গিয়ে উপরে যাওয়ার জন্য অনুরোধ করা হলে তারা সিনিয়র চিকিৎসক ছাড়া যেতে পারবেন না বলে জানান। একপর্যায়ে চিকিৎসককে ধরে টান দিলে অন্য চিকিৎসকরা ক্ষিপ্ত হয়ে আমাকে মারধর শুরু করে।

ইন্টার্ন ডক্টর্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. নাহিদ হাসান জানান, রোগীটি মুমূর্ষু অবস্থায় এখানে ভর্তি হয়। তার প্রেসার অত্যাধিক বেড়ে যাওয়ায় নিয়ন্ত্রণের বাইরে ছিল। সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে প্রেসার নিয়ন্ত্রণে আনার জন্য। কিন্তু রোগীর অবস্থা খারাপ হতে থাকলে জরুরি ভিত্তিতে তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। আর অপারেশন টেবিলে ওঠানোর আগেই তার মৃত্যু হয়। যার কারণে বাচ্চাটিকেও বাঁচানো যায়নি। কিন্তু এতেই ক্ষিপ্ত হয়ে রোগীর স্বজনরা অপারেশন থিয়েটার ভাঙচুর ও ইন্টার্নি চিকিৎসকদের মারধর করে।



রাইজিংবিডি/বরিশাল/২২ মার্চ ২০১৮/জে.খান স্বপন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়