ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেরপুরে মাটি খুঁড়ে উদ্ধার হলো ৩৯ হাজার গুলি

শাকিল আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৬, ১ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেরপুরে মাটি খুঁড়ে উদ্ধার হলো ৩৯ হাজার গুলি

শেরপুর প্রতিনিধি : জেলার সীমান্তবর্তী ভারতের আসাম সংলগ্ন উপজেলা নালিতাবাড়ির বুরুঙ্গা কালাপানি এলাকায় মাটির নিচ থেকে দু’হাজার বিমান বিধ্বংসী গোলা ও ৩৯ হাজার গুলি উদ্ধার করেছেন র‌্যাব সদস্যরা।   

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকাল ৮টার দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ এর একটি দল সেখানে অভিযান চালায়। এই অভিযান দুপুর পর্যন্ত চলে।

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল ওয়ারিশ জানান, বুরুঙ্গা কালাপানি এলাকায় সকাল থেকে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্ণেল মাহবুবুল আলমের নেতৃত্বে বিজিবি ও পুলিশের সমন্বয়ে পাহাড়ের চূড়ায় মাটি খুঁড়ে মেশিন গানের ২২ হাজার গুলি, এল এম জির ১৭ হাজার গুলি, বিমান বিধ্বংসী (এন্টি এয়ারক্রাফট) গান এর ২ হাজার গোলা, ম্যাগজিন ৩৭টি, ওয়াকিটকি ৬টি, বন্দুক পরিষ্কারের যন্ত্র ৮টি ও দুটি ১২ ভোল্টের ওয়ারলেস চার্জার উদ্ধার করা হয়।

পুলিশের অপর একটি সূত্র জানিয়েছে র‌্যাব-৫ এর সদস্যরা কয়েকদিন আগে রাজশাহী অঞ্চল থেকে চার জনকে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শেরপুরে এ অভিযান চালানো হয়।

সূত্র জানায়, ওই স্থানে আরও অনেক সামরিক সরঞ্জাম পাওয়ার সম্ভবনা রয়েছে। সেখানে জনগণের চলাচলের ওপর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। অভিযানে অংশ নেন র‌্যাবের ৫০-৬০ জন সদস্য ও র‌্যাব সদর দপ্তর থেকে আসা বেশ কয়েকজন অফিসার।

 



রাইজিংবিডি/১ ফেব্রুয়ারি ২০১৬/শাকিল আহমেদ/নওশের/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়