ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সংসদ অধিবেশন পর্যবেক্ষণ করল ইইউ প্রতিনিধি দল

এনআর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ১০ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংসদ অধিবেশন পর্যবেক্ষণ করল ইইউ প্রতিনিধি দল

সংসদ প্রতিবেদক : ইউরোপীয় ইউনিয়ন সংসদীয় প্রতিনিধি দল বাংলাদেশ জাতীয় সংসদের নবম অধিবেশনের চলতি বৈঠকের কার্যক্রম পর্যবেক্ষণ করেছেন। বুধবার সংসদের মাগরিবের নামাজের বিরতির পর চলতি অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনা চলার সময় ইইউ প্রতিনিধি  দল অধিবেশন কার্যক্রম পর্যবেক্ষণে অধিবেশন কক্ষে প্রবেশ করেন।

 

এ সময় অধিবেশনে সভাপতিত্ব করছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আর রাষ্ট্রপতির দেওয়া ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে বক্তব্য দিচ্ছিলেন সরকারদলীয় সংসদ এইচ এন আশিকুর রহমান।

 

এর আগে ইইউ প্রতিনিধি দল মাগরিবের নামাজের বিরতির সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংসদ কার্যালয়ে সাক্ষাত করেন। এ সময় স্পিকার বক্তব্য দেওয়া সংসদ সদস্যের উদ্দেশ্যে বলেন, মাননীয় সদস্য আপনাকে একটু অপেক্ষা  করতে হবে। আপনি সময় চাচ্ছেন। আমি একটি ঘোষণা দেব। ঘোষণার পর আপনাকে সময় দেব। এরপর সংসদ সদস্যদের উদ্দেশ্যে স্পিকার বলেন, আমি আনন্দের সাথে জানাচ্ছি, ইইউ সংসদ সদস্যরা বাংলাদেশ জাতীয় সংসদের চলতি অধিবেশনের আজকের বৈঠকের কার্যক্রম পর্যবেক্ষণ করছেন। এজন্য ইইউ প্রতিনিধিদলকে সব সংসদ সদস্যদের পক্ষ থেকে ধন্যবাদও জানান তিনি।

 

মঙ্গলবার রাতে তিনদিনের সফরে ঢাকায় এসেছে ইইউ প্রতিনিধি দলের সদস্যরা। ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্ট সদস্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক প্রতিনিধি দলের চেয়ারপার্সন জিন ল্যাম্বার্টের নেতৃত্বে এই প্রতিনিধি দলের সদস্যরা ঢাকা সফর করছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৬/এনআর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়