ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বিএনপি যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে আছে’

এনআর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ৪ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপি যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে আছে’

নিজস্ব প্রতিবেদক : ভারতের জাতীয় নির্বাচনের পর বিএনপি এখন চাতকের মতো তাকিয়ে আছে যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

মঙ্গলবার রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন ও দুটি পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী তালিকা ঘোষণা শেষে একথা বলেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, এই প্রথম বাংলাদেশের ৩৫টি ছিটমহলে নির্বাচন হচ্ছে। এই প্রথম দলীয়ভাবে ৩৫টি চেয়ারম্যান প্রার্থী নির্বাচন করবে। ওই ছিটমহলে বাসিন্দারা এতদিন ছিল নোম্যানসল্যান্ডে। কিন্তু ‍পৃথিবীর ইতিহাসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কোন রক্তপাত ছাড়াই ছিটমহল বিনিময় চুক্তি করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন। কারণ পৃথিবীর ইতিহাসে ছিটমহল সমস্যার সমাধান শান্তিপূর্ণভাবে হয়েছে তার নজির খুঁজে পাওয়া যায় না।

 

এখন সেই ছিটমহলে উন্নয়ন হচ্ছে। তারা স্মার্ট কার্ড পাচ্ছে। তারা আমাদের চেয়েও কত ভাগ্যবান।

 

বিএনপির রাজনীতির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি তো নির্বাচন হওয়ার আগেই হেরে যায়। এর আগে তারা ভারতের নির্বাচনের দিকে তাকিয়ে ছিল। তারা মনে করেছিল মোদি এলে তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। কোন দেশ যে অন্য দেশের ক্ষমতায় বসিয়ে দিতে পারে না। তা তারা হয়ত জানেন না। ক্ষমতায় বসায় জনগণ। আওয়ামী লীগের ক্ষমতায় উৎস হল জনগণ। কিন্তু সেই জনগণেরই বিএনপির ওপর এখন আস্থা নেই। তারা এখন চাতকের মতো তাকিয়ে আছে যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে। যদি যুক্তরাষ্ট্রের কেউ তাদেরকে ক্ষমতায় বসিয়ে দেয়।

 

রাইজিংবিডি/ঢাকা/৪ অক্টোবর ২০১৬/এনআর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়