ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সদরঘাট থেকে ছেড়েছে ১০ লঞ্চ

এফবি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৮, ২৫ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সদরঘাট থেকে ছেড়েছে ১০ লঞ্চ

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : নৌযান শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের তৃতীয় দিনে ১০টি লঞ্চ বিভিন্ন গন্তব্যের উদ্দেশে সদরঘাট ছেড়েছে। তবে প্রতিটি লঞ্চে যাত্রী সংখ্যা তুলনামূলক কম ছিল।
 
বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বরিশাল, চাঁদপুর, শরিয়তপুর রুটে ১০টি লঞ্চ ছেড়ে গেছে। এ ছাড়া দেশের বিভিন্নস্থান থেকে ৩২টি লঞ্চ সদরঘাট এসে পৌঁছেছে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ট্রাফিক ইনসপেক্টর হুমায়ুন কবীর।
 
বৃহস্পতিবার সদরঘাট থেকে ছেড়ে গেছে চাঁদপুর রুটের এমভি নাগরিক, ইচলী, সোনার তরী, শরিয়তপুর রুটে বোগদাদিয়া-৬, মর্নিংসান-১, বরিশালের গ্রিনলাইন-২সহ মোট ১০টি লঞ্চ।
 
এদিকে দেশের ৪১টি রুটে আজ বিকেলে প্রায় ৬০টি লঞ্চ ছেড়ে যেতে পারে বলে জানিয়েছেন ট্রাফিক ইনসপেক্টর হুমায়ুন কবীর।
 
ধর্মঘটের মধ্যে লঞ্চ চলাচলের বিষয়ে নৌযান শ্রমিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক বুলবুল মাস্টার বলেন, নানা হুমকির মধ্য দিয়ে লঞ্চ মালিকেরা কিছু শ্রমিকদের বাধ্য করছে লঞ্চ চালানোর জন্য।
 
সোমবার মধ্যরাত থেকে শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটের দ্বিতীয় দিনে ৫৪টি লঞ্চ ছেড়ে গেছে। তবে লঞ্চ চালানোর জন্য প্রয়োজনীয় লোকবল ছিল না।
 
নাবিকসহ ১৫ জন টেকনিক্যাল শ্রমিক দরকার হয় একটা লঞ্চ চালাতে। তবে লঞ্চ চলাচলের মূল দায়িত্বে থাকেন দুজন মাস্টার, দুজন সুকানী ও দুজন চালক।
 

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৬/এফবি/এসএন 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়