ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সবজির বাজার ঊর্ধ্বমুখী

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৮, ২৯ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সবজির বাজার ঊর্ধ্বমুখী

নিজস্ব প্রতিবেদক : গত শুক্রবার প্রতি কেজি শিম বিক্রি হয়েছে ১০০ টাকা করে, আর আজ বিক্রি হচ্ছে ১৪০ টাকা করে। শুধু শিম নয়, বেড়েছে অন্যান্য সবজির দামও। বিভিন্ন প্রকার সবিজতে কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা দাম বেড়েছে। তবে কোনো কোনো সবজির দাম কিছুটা কমেছে।

 

মোহাম্মদপুর জনতা মার্কেট ঘুরে ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায় সবজির খুচড়া বাজার দর। দোকানদার এখলাছ হোসেন জানান, শিম ১০০ টাকা থেকে বেড়ে হয়েছে ১৪০ টাকা, বেগুনের কেজি প্রতি ১০ টাকা বেড়েছে। সাদা বেগুন বিক্রি হচ্ছে ৫০ টাকা ও লম্বা বেগুন ৬০ টাকা। দেশি গাজরের দাম কেজি প্রতি ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭০ টাকা। বরবটির দাম বেড়েছে ১০ টাকা। পেঁপের দাম ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৫ টাকা করে। কচুর মুখীর কেজি ৩০ টাকা থেকে বেড়ে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। ধুন্দলের কেজি ৩৫ টাকা বেড়ে ৪০ টাকা হয়েছে। ঝিঙার দাম বেড়েছে ১৫ টাকা। আগে ছিল ৩৫ টাকা, এ সপ্তাহে বিক্রি করা হচ্ছে ৫০ টাকায়। কলার মোচা একপিচ ২০ টাকা ছিল, এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৩০ টাকায়।

 

তিনি জানান, কিছু সবজির দাম কমেছে। গত সপ্তাহে যে লাউ বিক্রি হয়েছে ৪০ টাকা এ সপ্তাহে তা বিক্রি হচ্ছে ৩০ টাকায়। পাতাকপির দাম কমেছে ৫ টাকা। এক পিস বিক্রি হচ্ছে ৩৫ টাকায়। ছোট হলে ৩০ টাকা। টমেটোর দাম কেজি প্রতি ২০ টাকা কমে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

 

 

এ ছাড়া চাল কুমড়া এক পিস ৩০ টাকা, বোম্বাই মরিচের হালি ১০ টাকা, করোলার কেজি ৪০ টাকা, মিষ্টি কুমড়ার ফালি ২০ টাকা, পোটল ৪০ টাকা, মূলা ৪০ টাকা, শসা ৪০ টাকা, ফুলকপি এক পিচ ৪০ টাকা, কচুর লতির আটি ৪০ টাকা, চায়না গাজর ১০০ টাকা, দেশি আদা দেড়শ, আমদানিকৃত প্রতি কেজি আদা ৫০ টাকা, দেশি পেয়াজ ৪০ টাকা, আমদানিকৃত পেয়াজ ৩০ টাকা, দেশি রসুন ১২০ টাকা ও আমদানিকৃত রসুন ১৬০ টাকা করে বিক্রি হচ্ছে।

 

শাক বিক্রেতা ইকবাল জানান, ডাটা শাকের আটি গত সপ্তাহে ছিল ১০ টাকা। এ সপ্তাহে বিক্রি হচ্ছে ১৫ টাকা করে। কচু শাকের আটি ছিল ৮ টাকা, বেড়েছে ২ টাকা। লাউ শাক ২০ টাকা ছিল, বেড়েছে ১০ টাকা। ভেন্ডি ৫০ থেকে ১০ টাকা বেড়ে হয়েছে ৬০ টাকা।

 

এ ছাড়া পুঁই শাকের আটি ২০ টাকা, কলমি শাকের আটি ৮ টাকা, কাচ কলার হালি ৩০ টাকা, জালি শাক ২০ টাকা, পালং শাক ২০ টাকা, কচু একটি ৫০ টাকা, কাচা মরিচের কেজি ১০০ টাকা, লাল শাকের আটি ১৫ টাকা, পাট শাকের আটি ১০ টাকা করে বিক্রি হচ্ছে।  

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ জুলাই ২০১৬/আরিফ সাওন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়