ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকায় চুরি হওয়া শিশু না.গঞ্জে উদ্ধার, আটক ৩

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় চুরি হওয়া শিশু না.গঞ্জে উদ্ধার, আটক ৩

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : ঢাকার শাহ আলী থানা এলাকায় চুরি হওয়া আট মাসের শিশু মরিয়মকে নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় শিশু চোর চক্রের দুই নারীসহ তিন সদস্যকে আটক করা হয়েছে।

আজ বুধবার দুপুরে সিদ্ধিরগঞ্জ উপজেলার আদমজী র‌্যাব-১১ এর সদর দপ্তরে সাংবাদিক সম্মেলন করে এ তথ্য জানানো হয়েছে। এ সময় চুরি হওয়া শিশুটিকে তার মায়ের হাতে তুলে দেওয়া হয় এবং আটক তিনজনকে হাজির করা হয়।

র‌্যাব জানিয়েছে, আটককৃতরা শিশু মরিয়মকে চুরি করে বিক্রি করার কথা এবং এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। আটকরা হলেন- বন্দর ফরাজিকান্দা এলাকার মিনারা ওরফে তানিয়া (৪০), ফতুল্লা থানা এলাকার মো. মাসুম (৩০) এবং একই এলাকার মৌসুমী।

র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি আলেপ উদ্দিন জানিয়েছেন, গত ২০ ফেব্রুয়ারি ঢাকার শাহ আলী থানা এলাকার বাসিন্দা মোছাম্মাদ সেতু তার শিশু মরিয়ম চুরি হয়েছে- এমন তথ্য দিয়ে র‌্যাব-১১ নারায়ণগঞ্জ বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগে জানান, গত ১৯ ফেব্রুয়ারি সকাল ৬টায় তার শিশু কন্যা মরিয়ম নিখোঁজ হয়। এ বিষয়ে একই দিন সন্ধ্যায় তিনি শাহ আলী থানায় জিডি করেন (জিডি নং-৮০০)।

গত ২০ ফেব্রুয়ারি র‌্যাব-১১ শিশু মরিয়মের নিখোঁজ হওয়ার বিষয়টি জানতে পারে এবং অপরাধীরা নারায়ণগঞ্জে অবস্থান করছে এ বিষয়টি নিশ্চিত হয়। চুরি হওয়া শিশুটিকে উদ্ধার করতে র‌্যাব-১১ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। এরই ধারাবাহিকতায় ২৮ ফেব্রুয়ারি রাতে র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি মো. আলেপ উদ্দিনের নেতৃত্বে র‌্যাবের একটি দল বন্দর ফরাজিবান্দা ও ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে শিশু মরিয়মকে উদ্ধার করে এবং শিশু চোর চক্রের তিন সদস্যকে আটক করে।

আটকরা র‌্যাবকে জানিয়েছে, শিশু মরিয়মের বাবা-মা ঢাকার মিরপুরে যে বাসায় থাকেন, তার পাশে ভাড়া বাড়িতে বসবাস করেন এ চক্রের সদস্য আল আমিন (২৮) ও সালমা (২২) দম্পতি। তারা গত ১৯ ফেব্রুয়ারি মরিয়মকে ঘর থেকে চুরি করে। পরে মরিয়মকে আল আমিনের আপন বোন মিনারা ওরফে তানিয়ার কাছে বিক্রির জন্য হস্তান্তর করে। মিনারা ওরফে তানিয়া শিশুটিকে নারায়ণগঞ্জে নিয়ে মো.  মাসুম (৩০) ও মোছা. মৌসুমী দম্পতির কাছে মাত্র ১৫০০০/- টাকার বিনিময়ে বিক্রি করে দেয়। র‌্যাবের অভিযানে শিশু মরিয়মকে এ দম্পতির বাসা থেকে উদ্ধার করা হয়েছে। মাসুম একজন ব্যবসায়ী এবং এ দম্পতি নিঃসন্তান হওয়ায় তারা শিশু চোর চক্রের সঙ্গে যোগাযোগ করেন।

শিশু মরিয়ম অপহরণ ও বিক্রির সঙ্গে যুক্ত আসামিদের গ্রেপ্তারের জন্য র‌্যাবের অভিযান চলছে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১ মার্চ ২০১৭/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়