ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সরকার ভুল পরিসংখ্যান দিচ্ছে : ফখরুল

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকার ভুল পরিসংখ্যান দিচ্ছে : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : অর্থনৈতিক উন্নয়ন নিয়ে সরকার ভুল পরিসংখ্যান দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক প্রতিবাদ সভায় তিনি এ অভিযোগ করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির নিন্দা ও প্রতিবাদ জানাতে এ সভার আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল।

মির্জা ফখরুল বলেন, সরকারের কথায় মনে হয়, দেশ উচ্চমধ্যম আয়ের দেশ হয়ে গেছে, উন্নয়নের লহরি বয়ে যাচ্ছে। কিন্তু রেমিট্যান্স, রপ্তানি আয় কমে যাচ্ছে। রোজা সামনে রেখে প্রতিটি জিনিসের দাম বাড়ছে।

খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশির ঘটনা তুলে ধরে তিনি বলেন, পুলিশের অনেক উচ্চাভিলাষী কর্মকর্তা আইনের বিরুদ্ধে কাজ করছেন। ভবিষ্যতে তাদের জবাব দিতে হবে। একটি কথা মনে রাখবেন, আইনশৃঙ্খলা বাহিনীর বেতন হয় জনগণের ট্যাক্সের টাকায়। কাজেই যেসব উচ্চাভিলাষী কর্মকর্তা মনে করছেন, এই সরকারই চিরস্থায়ী বন্দোবস্ত, যারা বেআইনিভাবে আইনের বিরুদ্ধে কাজ করছেন, তাদেরকে অবশ্যই জবাব দিতে হবে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালানো হয়েছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের যে বক্তব্য দিয়েছেন, তাতে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব।

তিনি বলেছেন, যেহেতু তল্লাশি করে পুলিশ বলেছে প্রাপ্তি শূন্য, তাই স্বাভাবিকভাবেই জনমনে প্রশ্ন দেখা দিয়েছে, আসলে সরকার চালাচ্ছে আওয়ামী লীগ নেতারা, নাকি গোয়েন্দারা?

মির্জা ফখরুল বলেন, আমরা স্পষ্ট করে বলছি, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তল্লাশি রাষ্ট্রের জন্য বিপজ্জনক। তাহলে কোন গোয়েন্দা সংস্থা পুলিশকে বিভ্রান্ত করছে?

সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে বাংলাদেশের সকল সম্ভাবনা বিনষ্ট করে দিচ্ছে, অভিযোগ করে তিনি বলেন, তারা (সরকার) দেশের সকল কিছু নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করছে। তাই এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে, দেশের মানুষের তত বেশি ক্ষতি হবে। মানুষের আশা-আকাঙ্ক্ষা চুরমার হবে।

আয়োজক সংগঠনের সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের সঞ্চালনায় সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৭/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়