ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া মালায়লাম অভিনেতারা

রুহুল আমিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০৯, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া মালায়লাম অভিনেতারা

দিলীপ, মামোত্তি ও মোহনলাল

রুহুল আমিন : বিভিন্ন সময়ে হলিউড কিংবা বলিউডের অভিনেতা অভিনেত্রীর ক্ষেত্রে কে কত পারিশ্রমিক নিচ্ছেন তা নিয়ে বেশ হইচই পড়ে যায়। অনেকের পারিশ্রমিক কম।  আবার অনেকের খুব বেশি। হলিউড বলিউডের এমন কিছু অভিনেতা অভিনেত্রী আছেন যাদের একজনের পারিশ্রমিক এত বেশি যে, কোনো কোনো দেশের একটি পুরো সিনেমার বাজেটও তার চেয়ে অনেক কম থাকে। মালায়লাম সিনেমা ইন্ডাস্ট্রি ভারতের দক্ষিণি একটি সিনেমা ইন্ডাস্ট্রি।  এই ইন্ডাস্ট্রিতে অনেক ভালো ভালো সিনেমা নির্মিত হয়ে থাকে। বেশ সুনাম কুড়িয়েছে এমন মালায়লাম সিনেমা অনেক আছে। কোনো কোনো মালায়লাম অভিনেতা-অভিনেত্রী আছেন যারা ইন্ডাস্ট্রির বাইরের কোনো ইন্ডাস্ট্রির সিনেমায় কাজ করতে তেমন আগ্রহী না। এতেই বোঝা যায় কতটা স্বনির্ভর মালায়লাম ইন্ডাস্ট্রি। চলুন জেনে নিই মালায়লাম ইন্ডাস্ট্রিতে সর্বোচ্চ পারিশ্রমিক নেন কোন কোন অভিনেতা।:

মোহনলাল : সুপারস্টার মোহনলাল মালায়লাম সিনেমা ইন্ডাস্ট্রির সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেতা। তিনি নিজে মালায়লাম ইন্ডাস্ট্রির একটা ব্র্যান্ড। জনশ্রুতি আছে, নায়ার-সান নামে একটি বায়োপিক সিনেমায় মোহনলাল চার কোটি রুপিতে সাইন করেন। তবে সাধারণত মোহনলাল প্রতিটি সিনেমার জন্য  দুই কোটি  ২৫ লাখ থেকে তিন কোটি রুপি নিতেন। এমন গুজব ছিল যে তামিল সিনেমা জিল্লা’র জন্য তিনি কোনো পারিশ্রমিক নেননি। মজার ব্যাপার হলো- তিনি কোনো পারিশ্রমিক না নিলেও সিনেমাটি কেরালায় বিপণনের স্বত্ব নেন তিনি। যা থেকে তার চার থেকে সাড়ে চার কোটি রুপি আসার নিশ্চয়তা ছিল। ভারতের দক্ষিণী এ সুপারস্টার সম্প্রতি সিনেমা থেকে অবসর গ্রহণের ঘোষণা দিয়েছেন।

মামোত্তি :  মেগাস্টার মামোত্তিকে ধরা হয় মালায়লাম সিনেমা ইন্ডাস্ট্রির দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেতা।  তিনি প্রতিটি সিনেমার জন্য দুই কোটি থেকে দুই কোটি ২৫ লাখ রুপি নিয়ে থাকেন। সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়ার দিক থেকে মালায়লাম ইন্ডাস্ট্রিতে মোহনলালের ঠিক পরেই তার অবস্থান। তার এই চড়া মূল্যের অন্যতম একটা কারণ হতে পারে সিনেমা সাইনের ক্ষেত্রে তার খুঁতখুঁতে স্বভাব। কারণ তিনি কোনো প্রজেক্টের সাইন করার সময় অনেক ভাবনা চিন্তা করেন। গুজব আছে তিনি পরিচালক আশিক আবু’র গ্যাংস্টার সিনেমার জন্য তিন কোটি রুপি দাবি করেছিলেন।

দিলীপ : দিলীপ তৃতীয় সর্বোচ্চ পারিশ্রামিক নেওয়া মালায়লাম অভিনেতা। ইজহো সুন্দরা রাত্রিকাল সিনেমার জন্য তিনি দুই কোটি ২৫ লাখ রুপি নিয়েছেন।  তবে দিলীপ প্রতিটি সিনেমার জন্য ১.৭ কোটি থেকে ২.২৫ কোটি রুপি নিয়ে থাকেন।

পৃথ্বীরাজ সুকুমারন : সুদর্শন পৃথ্বীরাজ মালায়লাম শহরে নিজেকে বড় মাপের সুপারস্টার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। যদিও তিনি মালায়লাম সিনেমার তারকা, তবে তিনি অন্য সিনেমা ইন্ডাস্ট্রিতেও কাজ করার ঝুঁকি নিয়েছেন। কিছু বলিউড সিনেমায়ও কাজ করেছেন তিনি। তিনি প্রতিটি মালায়লাম সিনেমার জন্য ১.৩ কোটি থেকে ১.৬ কোটি রুপি নিয়ে থাকেন। গুজব আছে পর পর দুটি সিনেমা হিট হলে তিনি তার পারিশ্রমিক বাড়িয়ে নেন। এই অভিনেতার ‘অগাস্ট সিনেমাস’ নামে একটি প্রযোজনা ও বিপণন প্রতিষ্ঠান রয়েছে।

 

 

কুনচাকো বোবান : ‘নিরাম’ স্টার খ্যাত এই অভিনেতা যখন দ্বিতীয়বার মালায়লাম সিনেমা ইন্ডাস্ট্রিতে ফিরে আসেন তখন তিনি নিজেকে একজন সফল অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেন। তিনি প্রতিটি সিনেমার জন্য ৯০ লাখ থেকে এক কোটি রুপি নিয়ে থাকেন। তার শেষ কয়েকটি সিনেমা যেমন  ‘হাউ ওল্ড আর ইউ’  এবং   ‘কাজিনস’ ঘরানার সিনেমাগুলো খুব প্রশংসা কুড়িয়েছে এবং মালায়লাম ইন্ডাস্ট্রিতে তার অবস্থানকে শক্তিশালী করেছে।

ফাহাদ ফাজিল : মালায়লাম সিনেমার নতুন হার্টথ্রব ফাহাদ ফাজিল নিজের জাত চিনিয়েছেন। তিনি একটু অফ-বিটের সিনেমা করতে পছন্দ করেন। আর এ জন্য এক শ্রেণির দর্শকদের প্রিয় অভিনেতাও তিনি । বর্তমান ৭০-৮০ লাখ রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন এই অভিনেতা।


দুলকার সালমান : ইয়ুথ আইকন দুলকার সালমান প্রতিটি সিনেমার জন্য ৬৫-৭০ লাখ রুপি নিয়ে থাকেন।  তিনি মালায়লাম ইন্ডাস্ট্রির তরুণ অভিনেতাদের মধ্যে সম্ভবত সবচেয়ে জনপ্রিয়। তাকে মালায়লাম সিনেমা ইন্ডাস্ট্রির পরবর্তী সুপারস্টার বিবেচনা করা হয়।

জয়রাম : সুদর্শন অভিনেতা জয়রাম ৯০ দশকের সবচেয়ে সফল অভিনেতাদের একজন। তখন তিনি বেশ ভালো পারিশ্রমিক নিতেন।  তবে সাম্প্রতিক সময়ে তার হাতে কোনো সিনেমা না থাকার কারণে পারিশ্রমিক বহুলাংশে কমে গেছে। বর্তমানে তিনি ৫০ থেকে ৬০ লাখ রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন। 

জয়সুরিয়া : ‘পুনয়ালান আগারবাথিস’ সিনেমার সাফল্যের পর থেকে তার পারিশ্রমিক বেড়ে যায়। তাছাড়া তিনি বিভিন্ন ধরনের সিনেমা যেমন- ক্লাসমেট, চকোলেটসহ বেশ কিছু সিনেমায় নিজের বহুমুখি প্রতিভার স্বাক্ষর রেখেছেন। যার কারণে মোটামুটি ভালো পারিশ্রমিক পেয়ে থাকেন। তিনি প্রতিটি সিনেমার জন্য ৫০ লাখ রুপি নিয়ে থাকেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/রুহুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়