ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘সাইফুলের সহযোগীরা পান্থপথের আশপাশে রয়েছে’

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাইফুলের সহযোগীরা পান্থপথের আশপাশে রয়েছে’

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আত্মঘাতী বিস্ফোরণে নিহত সাইফুলের কয়েকজন সহযোগী ঘটনাস্থলের আশপাশে রয়েছে। তাদেরকে ধরার চেষ্টা চলছে।

বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়েজিত এক সংবাদ সম্মেলনে কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানান।

ডিএমপি কমিশনার বলেন, ‘নিহত সাইফুল নব্য জেএমবিতে সদ্য যোগকারী একজন। তাকে আত্মঘাতী হামলার জন্য প্রস্তুত করা হয়েছিল।  সাইফুলের পরিবার ও তার রাজনৈতিক কর্মকাণ্ড কী ছিল ও তার পূর্ববর্তী কর্মকাণ্ড সম্পর্কে জানার চেষ্টা চলছে। আমরা তদন্ত করছি।’

বাংলাদেশে বড় কোনো জঙ্গি হামলা বা নিরাপত্তার কোনো ঝুঁকি নেই দাবি করে আছাদুজ্জামান মিয়া বলেন, ‘এরই মধ্যে নব্য জেএমবি ও আনসারুল্লাহ বাংলা টিমের সাংগঠনিক সক্ষমতা কমে গেছে। দেশে বড় কোনো নাশকতা ঘটানোর মতো কোনো শক্তি নেই। তবে বিচ্ছিন্নভাবে দু/একটি ঘটনা ঘটাতে পারে।’

নাশকতার উদ্দেশ্য পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে জঙ্গি অবস্থান করছে-এমনটি নিশ্চিত হয়ে মঙ্গলবার সকালে অভিযান চালায় পুলিশ। নাম দেওয়া হয় অপারেশন আগস্ট বাইট। এতে আত্মঘাতী বিস্ফোরেণ নিহত হন নব্য জেএমবির সদস্য সাইফুল ইসলাম। এ সময় বোমার স্প্লিন্টারে এক পথচারীও আহত হন।

সাইফুল ইসলামের বাড়ি খুলনা জেলার ডুমুরিয়ায়। একসময় তিনি মাদরাসা ছাত্র ছিলেন। সর্বশেষ তিনি খুলনা বিএল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ গতকাল দাবি করেছিল জাতীয় শোক দিবসে ৩২ নম্বরমুখী মিছিলে আত্মঘাতী বোমা হামলা চালাতে ঢাকায় এসেছিলেন সাইফুল।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৭/নূর/সাইফুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়