ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাব্বিরের ব্যাটে সেঞ্চুরি

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৪, ৪ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাব্বিরের ব্যাটে সেঞ্চুরি

সাব্বির রহমান

ক্রীড়া প্রতিবেদক : আগের ম্যাচেই ফিফটি করেছিলেন তিনি। তবে এবার আর ফিফটিতে থেমে থাকেননি সাব্বির রহমান। ফিফটিকে রূপ দিয়েছেন সেঞ্চুরিতে।

 

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে বুধবার শেখ জামালের বিপক্ষে ৯৭ বলে ১০০ রান করেছেন প্রাইম ব্যাংকের আইকন ক্রিকেটার সাব্বির।

 

ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে তেমন একটা ভালো করতে পারেননি সাব্বির। ওমানের বিপক্ষে ২৬ বলে করা ৪৪ রান ছাড়া আর কোনো ম্যাচেই ৩০-এর বেশি রান করতে পারেননি।

 

লিস্ট ‘এ’ প্রতিযোগিতা ঢাকা লিগেও প্রথম দুই ম্যাচে করেছেন যথাক্রমে ৩১ ও ১৬ রান। তবে মিরপুরে তৃতীয় ম্যাচে কলাবাগান ক্রীড়াচক্রের বিপক্ষে ফিফটি করে রানে ফেরেন, ৪৯ বলে করেন ৫৩ রান।

 

বুধবার আবার মিরপুরেই শেখ জামালের বিপক্ষে খেললেন ১০০ রানের চমৎকার এক ইনিংস। ৮টি চার ও একটি ছক্কায় সাজানো ছিল তার লিস্ট ‘এ’ ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির ইনিংসটি।

 

সাড়ে পাঁচ বছর পর লিস্ট ‘এ’ ম্যাচে সেঞ্চুরির দেখা পেলেন সাব্বির। এর আগে ২০১০ সালের অক্টোবরে বগুড়ায় খুলনা বিভাগের বিপক্ষে রাজশাহী বিভাগের হয়ে করেছিলেন প্রথম সেঞ্চুরিটি (১১২)।

 

৭৯ রানে প্রথম উইকেট পড়ার পর ক্রিজে এসেছিলেন সাব্বির। দ্বিতীয় উইকেটে শানাজ আহমেদকে নিয়ে গড়েন ৬১ রানের জুটি। শাহনাজ ৬৬ রান করে ফিরে গেলেও নুরুল হাসানকে নিয়ে দলের রান বাড়াতে থাকেন সাব্বির।

 

মুক্তার আলীর বলে চার মেরে ৪৭ বলে ফিফটি করেন সাব্বির। ৯৬ বলে পূরণ করেন সেঞ্চুরি। মাহমুদউল্লাহর বলে সিঙ্গেল নিয়ে তিন অঙ্ক ছোঁয়ার পরের ওভারে শফিউল ইসলামের বলে মুক্তার আলীকে ক্যাচ দিয়ে ফেরেন ঠিক ১০০ রান করেই।

 

সাব্বিরের ১০০, শাহনাজের ৬৬ ও নুরুলের ৬৩ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে প্রাইম ব্যাংক তুলেছে ৩১৮ রান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ মে ২০১৬/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়