ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাভারে জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাভারে জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক, সাভার : সাভারের জঙ্গি আস্তানায় সাতটি গ্রেনেড ও তিনটি সুইসাইডাল ভেস্ট নিষ্ক্রিয় করার পর অভিযান সমাপ্ত ঘোষণা করেছে পুলিশ।

শনিবার বেলা সাড়ে ৩টায় প্রেস ব্রিফিং করে অভিযান সমাপ্ত ঘোষণা করেন ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি। ঘটনাস্থল থেকে গ্রেনেড ও সুইসাইডাল ভেস্ট ছাড়াও কয়েকটি ল্যাপটপ এবং বোমা তৈরির দেশীয় সরঞ্জাম উদ্ধার করা হয়।

এর আগে শুক্রবার রাত ১০ টা থেকে সাভার পৌর এলাকার নামা গেন্ডা মহল্লার ছয় তলাবিশিষ্ট এই বাড়িটি ঘেরাও করে রাখে ঢাকা জেলা পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিট। সেখানে বিপুল পরিমাণ বিস্ফোরক রয়েছে সন্দেহে বোমা নিষ্ক্রিয়কারী দলকে তলব করা হয়। শনিবার বেলা সাড়ে ১০ টার দিকে বাড়ির ভেতরে প্রবেশ করে বোমা নিষ্ক্রিয়কারী একটি দল। দলটি দুপুর আড়াইটা পর্যন্ত বাড়ির ভেতরেই ১০টি বিস্ফোরণ ঘটিয়ে গ্রেনেড ও সুইসাইডাল ভেস্টগুলো নিষ্ক্রিয় করে।

 



অভিযান শেষে প্রেস ব্রিফিংয়ে শাহ মিজান শাফিউর রহমান বলেন, ‘সন্দেহভাজন তিনজন নারী ও একজন পুরুষ জঙ্গি বাড়িটির দুই তলার একটি ফ্ল্যাটে থাকতেন। ভাড়া নেওয়ার সময় নিজেদের কসমেটিকস ব্যবসায়ী হিসেবে পরিচয় দেয় জঙ্গিরা। পুলিশের উপস্থিতি টের পেয়ে  পালিয়ে যায় তারা।’

তিনি বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একই এলাকায় অপর একটি পাঁচ তলা বাড়ি ঘেরাও করা হয়েছিল। তবে সেখানে কাউকে পাওয়া যায়নি। পরে স্থানীয়দের দেওয়া তথ্য অনুযায়ী পার্শ্ববর্তী ছয়তলা বাড়িটিতে জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয়ে বাড়িটি ঘেরাও করা হয়। রাত গভীর হওয়ায় রাতে চূড়ান্ত অভিযান চালানো সম্ভব হয়নি।’

স্থানীয়রা জানায়, ছয়তলা বাড়িটির মালিক একজন সৌদি প্রবাসী। পুরো বাড়িটির নির্মাণ কাজ এখনো শেষ হয়নি।



রাইজিংবিডি/ সাভার/ ২৭ মে ২০১৭/ সাফিউল ইসলাম সাকিব/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়