ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সালমানের সেরা দশ সিনেমা

সাদিয়া ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ৮ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সালমানের সেরা দশ সিনেমা

সালমান খান

সাদিয়া ইসলাম : বাজরাঙ্গী ভাইজানের আগুন এখনো ফুলকি ছড়াচ্ছে পুরোদস্তুর। দর্শকদের মনে এখনো অনেকটা জুড়ে আছে ছবিটি। তবে সেটুকু নিয়ে বসে নেই বলিউড খান সালমান খান। দর্শকদের মাতাতে এ বছরই আবার নিজের ছবি রাজশ্রী প্রোডাকশন থেকে মুক্তি পেতে যাওয়া প্রেম রতন ধন পায়োতে ফিরতে যাচ্ছেন এ তারকা রূপালী পর্দায়। বরাবরের মতন বেশ কিছুদিন পর নিজের বিখ্যাত পর্দার নাম প্রেম নামে আসতে যাচ্ছেন সালমান এ ছবিতে।

 

সবকিছু ঠিকঠাক থাকলে আসছে ১২ নভেম্বর মুক্তিও পেয়ে যাবে ছবিটি। কিন্তু ততদিন অব্দি বসে না থেকে আসুন জেনে নিই সালমান খানের অভিনীত ব্যবসাসফল আর সেরা দশ ছবির নাম। এক পলকে চোখ বুলিয়ে আসি সালমানের এখন অব্দি হিট তকমা পাওয়া সেরা কাজগুলোর ওপর।

 

 

দাবাং : চুলবুল পান্ডে হয়ে পুলিশ চরিত্রে দাবাং ছবিতে নিজেকে মেলে ধরেন সালমান খান। সত্ পুলিশ অফিসার? না! পরিবারের প্রতি অগাধ ভারোবাসা আছে? না! তাহলে কি এমন ছিল যেটা সবার কাছে বিখ্যাত করে তোলে চুলবুল পানএকে? অনআয়ের প্রতি প্রতিবাদ! আর এই অন্যায়ের প্রতি প্রতিবাদের মধ্য দিয়েই কেবল পর্দাতেই নয়, বক্স অফিসেও ঝড় তুলে দেন মোচধারী পুলিশ অফিসার সালমান খান। হিট হয়ে যায় সদ্যাগত নায়িকা সোনাক্ষী সিনহাও। তৈরি হয় দাবাং এর সিক্যুয়ালও। দাবাংএর চাইতেও বেশি সফল হয় সেটি। বক্স অফিসে ২.১৫ বিলিয়ন রুপি আয় করে দাবাং।

 

 

বাজরাঙ্গি ভাইজান : এ বছরেই মুক্তি পাওয়া বাজরাঙ্গী ভাইজান পুরো বিশ্বের কাছে সালমানকে নিয়ে যায় অন্যরকম এক উচ্চতায়। বাজরাঙ্গী চরিত্রে অভিনয় করেন তিনি। এখানে সালমান খানের  কাছে আশ্রয় চায় পাকিস্তান থেকে ভারতে এসে হারিয়ে যাওয়া বোবা এক শিশু শাহিদা। প্রচণ্ড কষ্ট করে, অনেক ঝামেলা শেষে, নিজের জীবন বাজি রেখে শেষ অব্দি শাহিদাকে নিজের ঘরে ফিরিয়ে দেন সালমান খান। ভাবতের সবচাইতে বেশিবার দেখা চলচিত্রের তালিকায় প্রথমে চলে আসে বাজরাঙ্গী ভাইজান যার বক্স অফিসে আয় হয় মোট ৬২৬ কোটি রুপি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ অক্টোবর ২০১৫/সাদিয়া/রাশেদ শাওন  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়