ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিএজি পদে নিয়োগ পেলেন মুসলিম চৌধুরী

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ১৫ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিএজি পদে নিয়োগ পেলেন মুসলিম চৌধুরী

বিশেষ প্রতিবেদক : কম্পট্রলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি) বা মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের পদে নিয়োগ পেলেন মোহাম্মদ মুসলিম চৌধুরী।

বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিবের দায়িত্ব পালন করছেন মুসলিম চৌধুরী।

রোববার অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তহমিনা বেগমের স্বাক্ষরিত একটি হয়েছে। এতে বলা হয়েছে, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সংবিধানের ১২৭(১) অনুচ্ছেদে প্রদত্ত মহামান্য রাষ্ট্রপতি মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক পদে জনাব মুসলিম চৌধুরী (পরিচিতি নম্বর-৭২৯৭), সচিব, অর্থ বিভাগকে নিয়োগ প্রদান করেছ। শপথ গ্রহণের পর হতে এ নিয়োগ কার্যকর হবে।’

তিনি মাসুদ আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন। ২০১৩ সালের ২৪ এপ্রিল মাসুদ আহমেদ সিএজির দায়িত্ব পান এবং গত ২৭ এপ্রিল তিনি অবসর গ্রহণ করেন বলে অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, খুব শিগগির মোহাম্মদ মুসলিম চৌধুরী  প্রধান বিচারপতির কাছে শপথ নেবেন। এরপর তিনি  সাংবিধানিক এই পদে দায়িত্ব গ্রহণ করবেন।

প্রায় ৩২ বছরের কর্মজীবনে মুসলিম চৌধুরী বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। অত্যন্ত দক্ষ একজন কর্মকর্তা হিসেবে তিনি অর্থ বিভাগের  উপসচিব থেকে অতিরিক্ত সচিব, ভারপ্রাপ্ত অর্থ সচিব পদে নিয়োগ পান। পরে  ২০১৭ সালের ৩ অক্টোবর অর্থ সচিবের দায়িত্ব দেওয়া হয় তাকে। ১৯৮৪ সালে অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ক্যাডারের কর্মকর্তা হিসেবে তিনি তার কর্মজীবন শুরু করেন।

চট্টগ্রামে জন্মগ্রহণকারী মোহাম্মদ মুসলিম চৌধুরী ব্যক্তিগত জীবনে বিবাহিত। তার স্ত্রী সাবিনা হক পেশায় একজন শিক্ষিকা। তাদের দুই কন্যা সন্তান রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জুলাই ২০১৮/হাসনাত/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়