ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৩০

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৫, ২২ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিদ্ধিরগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৩০

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের একটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন।

পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরানোর চেষ্টা করলে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ ও শ্রমিকসহ ৩০ জন আহত হন।

সোমবার সকালে সোয়াদ ফ্যাশন নামের গামের্ন্টস শ্রমিকরা ইপিজেডের প্রধান ফটকের সামনে অবস্থান নেন। পরে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন।

এ সময় পুলিশ বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। শ্রমিকরা কয়েকটি গাড়ি ভাঙচুর করেন ও কাভার্ড ভ্যানে আগুন ধরিয়ে দেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস শেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

শ্রমিকদের অভিযোগ, সোয়াদ ফ্যাশনে ৩ হাজার শ্রমিক কাজ করে। অথচ গত ৫-৬ মাস ধরে তারা বেতন পাচ্ছেন না। কারাখানাটি ২২ সেপ্টেম্বর বকেয়া বেতন পরিশোধ না করে বন্ধের নোটিশ দেয়। সোমবার তাদের বেতন-বোনাস দেওয়ার কথা থাকলেও কারাখানা বন্ধ থাকায় ক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। পুলিশ তাদের বেতন দেওয়ার আশ্বাস দিলে সড়ক থেকে তারা চলে যান।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের এসপি জাহিদুর রহমান জানান, শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক। তাদের পাওনা বেতন মালিকপক্ষ থেকে আদায় করার জন্য সর্বোচ্চ চেষ্টা চলছে।




রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২২ অক্টোবর ২০১৮/হাসান উল রাকিব/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়