ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিমটেক্সের আইপিও’র স্থগিতাদেশ প্রত্যাহার

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ২ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিমটেক্সের আইপিও’র স্থগিতাদেশ প্রত্যাহার

অর্থনৈতিক প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া সিমটেক্স ইন্ডাস্ট্রিজের স্থগিতাদেশ প্রত্যাহার করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

 

আবেদন জমা নেওয়ার জন্য নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ৬ সেপ্টেম্বর (রোববার) আবেদন ও শেয়ারের টাকা জমা নেওয়া শুরু হবে। চলবে ১৪ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত। দেশি ও প্রবাসী উভয় বিনিয়োগকারীর জন্য এই সময় প্রযোজ্য। বুধবার বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

 

এর আগে, বিএসইসির ৫৫৩ তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। গত ২৪ আগস্ট থেকে আবেদন জমা নেওয়ার কথা ছিল। কিন্তু ঠিক আগেরদিন অনিবার্য কারণে আবেদন জমা নেওয়ার বিষয়টি স্থগিত রাখার নির্দেশ দেয় বিএসইসি। আজ বুধবার অনুষ্ঠিত কমিশন বৈঠকে ওই স্থগিতাদেশ তুলে নেওয়া হয়।

 

কোম্পানিটি পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৬০ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন।

 

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৩ পয়সা। নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৯ টাকা ৬০ পয়সা।

 

জানা গেছে, কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে মূলধনী বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন ও আইপিওর কাজে ব্যয় করবে।

 

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ সেপ্টেম্বর ২০১৫/নিয়াজ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়