ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জয়ে শুরু যুবাদের এশিয়া কাপ মিশন

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ১৫ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়ে শুরু যুবাদের এশিয়া কাপ মিশন

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কায় আজ শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট। এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার আফগানিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশের যুবারা।

 

দারুণ বোলিং করে আফগান যুবাদের ১৪৬ রানে অলআউট করে সাইফ হাসান বাহিনী। জবাবে ৪৩.১ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। তাতে ৪ উইকেটের জয় দিয়ে এশিয়া কাপ মিশন শুরু হয় বাংলাদেশের যুবাদের।

 

বাংলাদেশের জয়ে ব্যাট হাতে সবচেয়ে বড় অবদানটি রেখেছেন অধিনায়ক সাইফ হাসান। তিনি ১২৯ বলে ১০ চারের সমন্বয়ে ৬৭ রান করেন। ৩২ রানের দারুণ এক ইনিংস খেলেন রায়ান রাফসান রহমান। তার ইনিংসে ৪টি চারের মারের পাশাপাশি ১টি ছক্কার মার ছিল। ১৯ রান করেন বিপিএল দিয়ে আলোচনায় আসা আফিফ হোসেন। এ ছাড়া ১২ রান করেন মাইদুল ইসলাম আকন।

 

এর আগে বল হাতে বাংলাদেশের কাজী অনিক ৮ ওভার বল করে ১ মেডেনসহ ২২ রান দিয়ে ৪ উইকেট নেন। ৬.৩ ওভার বল করে ১ মেডেনসহ ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন মুকিদুল ইসলাম।

 

আফগানিস্তানের ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৩২ রান করেন নিসার ওয়াদুদ। ২৭ রান করেন অধিনায়ক নাভিন-উল-হক।

 

‘বি’ গ্রুপে আফগানিস্তান ছাড়া বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ সিঙ্গাপুর ও পাকিস্তান। দুটি গ্রুপের শীর্ষ চারটি দল সেমিফাইনাল খেলবে। বাংলাদেশ আর একটি ম্যাচ জিতলে সেমিফাইনালে এক পা দিয়ে রাখবে। বাংলাদেশ গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার সিঙ্গাপুরের মুখোমুখি হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৬/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়