ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিরিজ শেষ স্মিথ, কোল্টার-নাইলের

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৮, ২৫ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরিজ শেষ স্মিথ, কোল্টার-নাইলের

স্টিভেন স্মিথ ও নাথান কোল্টার-নাইল (ডানে)

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে আর খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথের। দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে তাকে বিশ্রাম দিয়েছে অস্ট্রেলিয়া। পিঠের চোটের কারণে কোনো ম্যাচ না খেলেই সিরিজ শেষ হয়ে গেছে পেসার নাথান কোল্টার-নাইলেরও। স্মিথের সঙ্গে তিনিও দেশে ফিরে যাচ্ছেন।

 

শ্রীলঙ্কা সফরে স্মিথের নেতৃত্বে পাঁচটি আন্তর্জাতিক ম্যাচের চারটিতেই হেরেছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিকদের কাছে হোয়াইটওয়াশ হওয়া অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ওয়ানডেতে জিতেছিল। বুধবার দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৮২ রানে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ সমতা এনেছে শ্রীলঙ্কা।

 

অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফর শেষ হবে ৯ সেপ্টেম্বর টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে। ২৭ সেপ্টেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দিয়ে শুরু হবে তাদের দক্ষিণ আফ্রিকা সফর। সফরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচটি ওয়ানডে খেলবে অসিরা। ঘরে ফিরে তারা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে তিনটি টেস্ট। ব্যস্ত সূচি সামনে রেখে স্মিথকে তাই বিশ্রাম দিলেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা।

 

শ্রীলঙ্কার বিপক্ষে বাকি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ডেভিড ওয়ার্নার।  অস্ট্রেলিয়ার ওয়ানডে দলকে নেতৃত্ব দেওয়া ২৩তম অধিনায়ক হচ্ছেন তিনি। আর দশম টি-টোয়েন্টি অধিনায়ক।

 

আগামী ২৮ আগস্ট ডাম্বুলায় হবে তৃতীয় ওয়ানডে। একই মাঠে ৩১ আগস্ট চতুর্থ ওয়ানডে ও ৪ সেপ্টেম্বর পাল্লেকেলেতে পঞ্চম ও শেষ ওয়ানডে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৬/পরাগ/টিপু   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়