ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে রাতে খালেদার বৈঠক

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ১৩ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে রাতে খালেদার বৈঠক

জ্যেষ্ঠ প্রতিবেদক : নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার জন্য রাষ্ট্রপতির সংলাপের আমন্ত্রণের  প্রেক্ষাপটে দলের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে বৈঠক করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

 

মঙ্গলবার রাতে এ বিষয়ে দলীয় ফোরামে বিস্তারিত আলোচনা হবে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত মিলাদ মাহফিল শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

 

মির্জা ফখরুল বলেন, ‘মঙ্গলবার রাতে চেয়ারপারসন শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন। এতে চূড়ান্ত হবে সংলাপে কে কে অংশ নেবেন বা কোনো কমিশনারের নাম প্রস্তাব করা হবে কি না।’

 

আগামী ফেব্রুয়ারিতে শেষ হচ্ছে কাজী রকিবউদ্দীন আহমেদ নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের মেয়াদ। আগামী জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা ২০১৯ সালে। নতুন কমিশন গঠনের জন্য রাজনৈতিক দলগুলোর পরামর্শ নিতে ১৮ ডিসেম্বর থেকে আলোচনা শুরু করতে যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

 

ওইদিন বিএনপির সঙ্গে ইসি গঠন নিয়ে সংলাপ করবেন তিনি। বিএনপির সঙ্গে বৈঠক করার পর রাষ্ট্রপতি পর্যায়ক্রমে ২০ ডিসেম্বর সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি, ২১ ডিসেম্বর লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও কৃষক-শ্রমিক জনতা লীগ এবং ২২ ডিসেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সঙ্গে আলোচনায় বসবেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৬/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়